‘সুষ্ঠু নির্বাচন হলে আ.লীগের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না’

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ২১:৪৪

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। ইতোমধ্যে বেগম খালেদা জিয়ার ভিশন-২০৩০ এ আওয়ামী লীগের মধ্যে কাঁপন ধরে গেছে। তারা এখন পালাবার পথ খুঁজছে। আগামী দিনের সরকার হবে বিএনপির সরকার এবং প্রধানমন্ত্রী হবেন বেগম খালেদা জিয়া। বিএনপি ছাড়া এ দেশে আর কোন নির্বাচন অনুষ্ঠিত হবে না, হতে দেয়া হবে না। নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন শেখ হাসিনা এমনি এমনি দেবে না। এ জন্য  আন্দোলনে নামতে হবে এবং রাজপথে আন্দোলন করতে হবে- এর কোন বিকল্প নেই।

সোমবার দুপুরে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কুমিল্লা নগরীর ধর্মসাগরপারস্থ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী ইয়াছিনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এ প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান ও জেলা সভাপতি বেগম রাবেয়া চৌধুরী।

বিএনপির কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান সাংবাদিক শওকত মাহমুদ বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পরিষ্কার মেসেজ, আন্দোলনে নেতৃত্ব যার-  মনোনয়ন তার। আন্দোলন করবেন না, নির্বাচনে ধানের শীষ প্রতীক পাবার আশা করবেন- তা হবে না।

তিনি ‘বর্তমান আওয়ামী লীগ সরকারকে জালিম সরকার’ আখ্যায়িত করে বলেন, এই জালিম সরকারের হাত থেকে দেশকে উদ্ধার করতে  বিএনপিকে ক্ষমতায় নিতে হলে দলের সকল কোন্দল নিরসন করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব.) এম আনোয়ারুল আজিম, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আমিন উর রশীদ ইয়াছিন, কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু, কর্মসংস্থান  সম্পাদক জাকারিয়া তাহের সুমন, শিল্প সম্পাদক আবুল কালাম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, আবদুল আউয়াল খান, কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু, কেন্দ্রীয় সদস্য জাহাঙ্গীর আলম, সাবেরা আলাউদ্দিন, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইলিয়াছ পাটোয়ারী, বুড়িচং উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, বরুড়া পৌরসভার মেয়র জসিম উদ্দিন পাটোয়ারী, বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য সামসুদ্দিন দিদার, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি আহবায়ক কামরুল হুদা, জেলা যুবদল সভাপতি ভিপি ওয়াসিম, মহানগর যুবদল সভাপতি উৎবাতুল বারী আবু, সাধারণ সম্পাদক ইউছুফ মোল্লা টিপু, জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত