মাগুরায় ঝড়ে একজনের মৃত্যু, ব্যাপক ক্ষয়ক্ষতি

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ২২:০২

মাগুরার বিভিন্ন এলাকায় সোমবার সকালে বয়ে যাওয়া ঝড়ে সাজেদা খানম নামে এক নারী মারা গেছেন। এসময় বেশকিছু কাচা ঘরবাড়িও ভেঙে পড়েছে। এছাড়া উপড়ে গেছে অনেক গাছ।

মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিবানন্দ বিশ্বাস জানান, ঝড়ের সময় আমলসার গ্রামে একটি কাচা ঘর ধসে পড়লে এটির ভেতর থাকা সাজেদা খানম মারা যান। তিনি এ গ্রামের সৈয়দ আলীর মেয়ে।

দুর্ঘটনার সময় সাজেদা ওই ঘরে একাই ছিলেন। এছাড়া ঝড়ে আমলসার ইউনিয়নের বিভিন্ন এলাকার শতাধিক গাছ-পালা, বাড়িঘর বিধ্বস্ত হয়।

এদিকে মাগুরা সদর উপজেলার কুছুন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম মোল্যা জানান, সকালে প্রচণ্ড বেগে বয়ে যাওয়া ঝড়ে এ ইউনিয়নের লক্ষ্মীকান্দর, বেলনগর ও পারন্দুয়ালী গ্রামের অনেক এলাকার দুই শতাধিক গাছ, অর্ধশতাধিক  কাচা ও সেমি-পাকা বাড়িঘর বিধ্বস্ত হয়।

হাইওয়ে সড়কে গাছ ভেঙে পড়ে ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

ঝড়ে ৩ শতাধিক একর জমির পেঁপেসহ বিভিন্ন ফসল ক্ষতি হয়েছে।

কছুন্দি এলাকার আল-আমিন টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আরী হোসেন জানান, ঝড়ে তার গোটা শিক্ষাপ্রতিষ্ঠানের চাল উড়িয়ে নিয়ে গেছে। আশপাশের বাড়িঘর ও শিক্ষাপ্রতিষ্ঠানেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

কছুন্দি গ্রামের শাহেরা বেগম ও রতন মণ্ডল অভিযোগ করেন, সাত মিনিটের ঝড়ে তাদের গোটা গ্রামের বাসিন্দাদের ঘরবাড়ি গাছপালা সব শেষ হয়ে গেছে। ব্যাপক ক্ষতি হলেও তার খোঁজ-খবর নিতে বিকাল পর্যন্ত কৃষি বিভাগ, জনপ্রতিনিধি বা প্রশাসনের কেউ আসেনি।

(ঢাকাটাইমস/১৫মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত