আরও ১০ কোম্পানির ইপিএস প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৭, ১৩:৩৫

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরও ১০ কোম্পানি প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উত্তরা ব্যাংক লিমিটেড: ব্যাংক খাতের শেয়ার উত্তরা ব্যাংক লিমিটেড প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। জানুয়ারি-মার্চ ১৭ এই তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭২ পয়সা, গত বছরের একই সময়ে যা ছিল ৭৪ পয়সা। আর এককভাবে ইপিএস হয়েছে ৭১ পয়সা। এই সময়ে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৪ টাকা ২৭ পয়সা।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল ব্যাংক লিমিটেড প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২৭ পয়সা, গত বছরের একই সময়ে যা ছিল ২৪ পয়সা। আর এককভাবে হয়েছে ২৪ পয়সা। এই সময়ে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৬৭ পয়সা।

উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে ১১.৪৪ শতাংশ।

জানা যায়, প্রথম প্রান্তিকে উত্তরা ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৪ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩৩.০৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ৪৭.৭৩ টাকা, গত বছরে একই সময়ে যা ছিল ২.০১ টাকা। এছাড়া এনওসিএফপিএস ছিল ২৪.৯৪ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ৪৫.৪৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.২৩ টাকা বা ১১.৪৪ শতাংশ।

ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

সূত্র জানায়, প্রথম ৩ মাসে (জানুয়ারি-মার্চ ১৭) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৭ পয়সা, গত বছরের একই সময়ে কোম্পানিটি লোকসানে ছিল। ওই সময়ে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ২৮ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৭৯ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৪ টাকা ৩৯ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি মার্কেন্টাইল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৭ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ৫৬ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ১৯ দশমিক ৬৪ শতাংশ। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ০৩ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৭ টাকা ৩২ পয়সা।

ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড: বিমা খাতের কোম্পানি ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এতে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ১৮.২১ টাকা। যা গত বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৫ টাকা, এনওসিএফপিএস ছিল ০.০৫ টাকা এবং ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৭.৮৫ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০১ টাকা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি: প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ২৩.৪৯ টাকা, যা গত বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৪ টাকা। এছাড়া এনওসিএফপিএস ছিল ০.৬৭ টাকা এবং এনএভিপিএস ছিল ২২.৭৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৩ টাকা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: বিমা খাতের কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। জানুয়ারি-মার্চ ১৭ এই তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ২১ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ২৭ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ১৪ টাকা ৫৩ পয়সা।

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, প্রথম তিন মাসে (জানুয়ারি-মার্চ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ পয়সা, যা গত বছরের একই সময়ে ছিল ৪৮ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৩২ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৪ টাকা ৭৭ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি: বিমা খাতের শেয়ার বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের (বিজিআইসি) প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ ১৭) আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে।

প্রথম প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ০.৮৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৮৩ টাকা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.৭৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৯.৪৮ টাকা।

ঢাকাটাইমস/১৬মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :