মেয়রের চেয়ারে বসছেন সাক্কু

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০১৭, ১৯:০১ | প্রকাশিত : ১৬ মে ২০১৭, ১৭:২২

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটে জয়ের দেড় মাসের কিছু সময় পর টানা দ্বিতীয়বারের মত দায়িত্ব নিতে যাচ্ছেন বিএনপি নেতা মনিরুল হক সাক্কু। কাল বুধবার (১৭ মে) সকালে অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে তার দায়িত্বভার গ্রহণ করার বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া। 

ঢাকাটাইমসকে অনুপম জানান, সিটি করপোরেশন আইনের ধারা মোতাবেক শপথ গ্রহণের পরবর্তী ৩০ দিনের মধ্যে সিটি করপোরেশনের প্রথম সভার আহ্বান করতে হয়। তবে দায়িত্ব গ্রহণের দিনই এই প্রথম সভায় আহ্বান করা হয়েছে। প্রথম সভা অনুষ্ঠিত হওয়ার পরই মেয়রের দায়িত্ব বুঝিয়ে দেয়া হবে। সেই সাথে দায়িত্ব নিবেন বিভিন্ন ওয়ার্ডের ২৯ জন নব-নির্বাচিত কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলররাও।

এর আগে, গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর নিকট শপথ গ্রহণ করেন কুসিকের দ্বিতীয়বারের মতো নব-নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু।

গত ৩০ মার্চ অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারিয়ে করে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন বিএনপি দলীয় প্রার্থী মনিরুল হক সাক্কু। এর আগে ২০১২ সালের ৫ জানুয়ারি প্রথম বারের মতো কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনে সীমার বাবা আফজল খানকে হারিয়েছিলেন, ‘স্বতন্ত্র’ প্রার্থী সাক্কু।

গত ১১ মে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার কাছ থেকে শপথ নেন সাক্কু। এ সময় তিনি তার গত মেয়াদের অসমাপ্ত কাজগুলো শেষ করতে শেখ হাসিনার সহযোগিতা চান। আর প্রধানমন্ত্রীও তার পিঠে স্নেহের হাত বুলিয়ে জনগণের জন্য কাজ করে যাওয়ার আহ্বান জানান।

এ সময় সাক্কু প্রধানমন্ত্রীর পা ছুঁইয়ে সালাম করেন। পরে একই কাজ করেন তার স্ত্রী আফরোজা জেসমিট টিটলিও। এরপর সবাই মিলে একটি গ্রুপ ছবি তোলেন। এই তিনটি ছবি পরে অনলাইন গণমাধ্যমে প্রকাশ হলে সেগুলো ভাইরাল হয়ে যায়। অসহিষ্ণু রাজনীতিতে শেখ হাসিনা এবং সাক্কু সহিষ্ণুতার উদাহরণ তৈরি করেছেন বলেও প্রশংসা ছড়িয়ে পড়ে।

ঢাকাটাইমস/১৬মে/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত