গাইবান্ধায় শ্রমিকলীগের সম্মেলনে ধাওয়া-পাল্টা ধাওয়া

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মে ২০১৭, ১৮:৪৪

নির্বাচন না দিয়ে পূর্বের কমিটিকে বহাল রেখে শ্রমিকলীগ গাইবান্ধা জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে কমিটি ঘোষণা নিয়ে শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দুপুরে গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে শ্রমিকলীগের সম্মেলনে এ ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, সকালে জাতীয় শ্রমিকলীগের দ্বি-বার্ষিক সম্মেলন শুরু হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহম, জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান, গাইবান্ধা পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন প্রমুখ।

পরে সম্মেলন থেকে খায়রুল ইসলামকে সভাপতি ও শুধাংশু কুমার রায়কে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। কিন্তু কমিটি ঘোষণার পরপরই সম্মেলনে উপস্থিত থাকা নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ‘অবৈধ’ এ কমিটি বাতিল ও ভোটের মাধ্যমে কমিটি ঘোষণার দাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়ার লিপ্ত হয়। পরে শ্রমিকলীগের একটি গ্রুপ সম্মেলনস্থলের বেশ কয়েকটি চেয়ার ভাঙচুর করে।

অপরদিকে, কমিটি বাতিল ও নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে তারা গাইবান্ধা প্রেসক্লাবে এসে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানান।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন- জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়ন গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ আসাদুজ্জামান হাসু, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক জামিনুর রহমান জামিনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, দ্বিতীয় পর্বের কাউন্সিল অধিবেশনে জাতীয় শ্রমিকলীগ গাইবান্ধা জেলা কমিটির হায়দার-হাসু, মোহাম্মদ আলী-জামিনুর ও সুধাংশু কুমার-খায়রুল ইসলামের ৩টি প্যানেল উত্থাপিত হয়। শ্রমিকদের পক্ষ থেকে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানানো হলেও হুইপ মাহাবুব আরা বেগম গিনি ও পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন সম্মেলন স্থান ত্যাগ করার পরেই নির্বাচন না করেই পূর্বের সভাপতি খায়রুল ও সাধারণ সম্পাদক সুধাংশু কুমার রায়কে বহাল রেখেই নতুন কমিটি ঘোষণা দেয়া হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মেহেদী হাসান জানান, সম্মেলনে কমিটি ঘোষণা নিয়ে শ্রমিকলীগের একাংশের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ধাওয়া পাল্টা ধাওয়া ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটে। পরে পুলিশ হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

(ঢাকাটাইমস/১৬মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :