সাংবাদিক পেটালেন এমপি হারুনের সমর্থকরা

প্রকাশ | ১৭ মে ২০১৭, ২০:০৪ | আপডেট: ১৭ মে ২০১৭, ২০:২০

এস এম রেজাউল করিম, ঝালকাঠি প্রতিনিধি

রেইনট্রি হোটেলে ছাত্রী ধর্ষণ ও মদ জব্দ নিয়ে গণমাধ্যমে প্রকাশিত একটি সংবাদে লাইক দেয়ায় ঝালকাঠিতে এমপি বি এইচ হারুনের সমর্থকরা এক সাংবাদিককে মারধর করেছে বলে অভিযোগ উঠেছে। মারধরের কারণে ওই  সাংবাদিকের পা ভেঙে গেছে। বর্তমানে তিনি ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন।

আহত সাংবাদিক এইচএম বাদল বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কাঁঠালিয়া কমিটির আহ্বায়ক এবং আঞ্চলিক দৈনিক বরিশাল প্রতিদিনের স্থানীয় প্রতিনিধি।

আলোচিত ধর্ষণের ঘটনাস্থল রেইনট্রি হোটেলের মালিক ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের সংসদ সদস্য হারুনের সন্তানরা।

তার ছোট ছেলে মাহির হারুন গত ২৮ মার্চ ওই ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের জন্মদিনের কেক পাঠিয়েছিলেন বলেও অভিযোগ উঠেছে। 

বাদল জানান, হোটেল রেইনট্রিতে দুই তরুণী ধর্ষণ এবং মদ জব্দ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে এমপি হারুণকে নিয়ে নিজ দলের মধ্যে সমালোচনার সংবাদ প্রকাশিত হয়। এমন একটি সংবাদ ফেসবুকে শেয়ার হলে তাতে লাইক দেয়ার কারণে কাঁঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কিবরিয়া সিকদার ও তার লোকজন তাকে মারধর করে।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে কাঁঠালিয়া উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের পেছনে ধরে নিয়ে তাকে মারধর করা হয়। লোহার রড় দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে আহত করা হয় তাকে। খবর পেয়ে আত্মীয়রা তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর  হাসপাতালে ভর্তি করেন বলে জানান বাদল।

ঝালকাঠি সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক রাকিব রহমান বলেন, বাদলের শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। তার পা ও কোমরেও গুরুতর আঘাত রয়েছে। তার চিকিৎসা চলছে।

সাংবাদিককে মারধরের বিষয়ে জানাতে চাইলে কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া সিকদার বলেন, ‘আমি বাদলকে মারধর করিনি। এমপির বিরুদ্ধে লেখায় ছাত্রলীগ-যুবলীগের ছেলেরা হয়তো মারতে পারে।’

মারধরের ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ঝালকাঠি জেলা শাখার আয়োজনে সাংবাদিকরা বুধবার দুপুরে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

জেলা কমিটির সভাপতি আজমীর হোসেন তালুকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সাংধারণ সম্পাদক আহমেদ আবু জাফর, ঝালকাঠি সময় সম্পাদক পলাশ রায়, এসএ টিভির জেলা প্রতিনিধি অলোক সাহা, মফস্বল সাংবাদিক ফোরাম জেলা কমিটির সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ  রিয়াজুল ইসলাম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম, সাংবাদিক বাবুল মিনা, বশির গাজী, মো. ইব্রাহিম খান শাকিল বক্তব্য রাখেন।

প্রতিবাদ সভায় সাংবাদিক বাদলের ওপর হামলাকারী উপজেলা চেয়ারম্যান ও তার সমর্থকদের বিচার দাবিতে আগামীকাল বৃহস্পতিবার সকালে ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানবন্ধন ও প্রতিবাদ সবাবেশের ডাক দেয়া হয়েছে। একই দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে তথ্যমন্ত্রীর বরাবর স্বারকলিপি দেয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/১৭মে/প্রতিনিধি/জেডএ)