ভারতে পাচার হওয়া ১৯ নারী দেশে ফেরত

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০১৭, ২১:১৩
ফাইল ছবি

ভালো চাকরির লোভে ভারতে গিয়ে আটক হওয়ার দুই বছর পর দেশে ফিরল ১৯ বাংলাদেশি নারী। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

এরা ভারতের মুম্বাই শহরের পুনে এলাকার রেসকিউ ফাউন্ডেশনের হেফাজতে ছিল।

বুধবার রাতে ভারত সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ভারতের পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ তাদের হস্তান্তর করল।

ফেরত আসা নারীরা হলেন- কাকলি, স্বপনা, সীমা, ডলী, বিনা, মিরা, শাহীনুর, শারমিন, আকলিমা, আদুরী, মনিরা, হাজেরা, রেখা, হাজেরা আক্তার, স্বম্পা, কুলসুম, শাপলা, হোসনেয়ারা ও রূপালী। এদের বাড়ি যশোর, নড়াইল, মাদারীপুর, নরসিংদী, কুমিল্লা, জামালপুর, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা জেলার বিভিন্ন এলাকায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর শরীফ জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে দালালরা তাদের সীমান্তের অবৈধ পথে ভারতে নিয়ে যায়। পরে অনুপ্রবেশের অভিযোগে ভারতের মুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেলহাজতে পাঠায়। সেখান থেকে রেসকিউ ফাউন্ডেশন নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরত আসেন।

ইমিগ্রেশন পুলিশ তাদের পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে জানান তিনি।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে ফেরত আসা নারীদের ঢাকা আহসানিয়া মিশন নামে একটি এনজিও তাদের নিজেদের হেফাজতে নিয়ে অভিভাবকদের হাতে তুলে দেবে।

(ঢাকাটাইমস/১৭মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :