হাওরে দুর্গতদের দেখতে নেত্রকোণায় প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০১৭, ১২:১২ | প্রকাশিত : ১৮ মে ২০১৭, ১০:১১

আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চল পরিদর্শন করতে নেত্রকোণার খালিয়াজুরী পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে জেলার খালিয়াজুরী ডিগ্রি কলেজ মাঠসংলগ্ন নির্মিত হেলিপ্যাডে অবতরণ করেন প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি। সেখানে সকাল ১০টায় হাওরাঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও দু:স্থদের মাঝে ত্রাণ বিতরণ করার কথা প্রধানমন্ত্রীর। ত্রাণ বিতরণ শেষে ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রী নেত্রকোণা সফরকালে খালিয়াজুরী উপজেলায় ১ হাজার ৫০০ ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ৩০ কেজি করে চাল ও নগদ ১ হাজার টাকা করে অর্থসহায়তা দেবেন।

পাহাড় থেকে নেমে আসা ঢল ও বৃষ্টির পানিতে গত মাসের শুরুর দিকে প্লাবিত হয় সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোণার অনেক হাওরের বাঁধ। এর ফলে এসব হাওরের লক্ষাধিক হেক্টর জমির বোরো ধান পানির নিচে তলিয়ে যায়। এর মধ্যে নেত্রকোনার মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলায় ধান, মাছ পানির নিচে তলিয়ে যায়। ফলে মহাবিপদে পড়েন এই এলাকার হাওরের কৃষকরা। তাদের দু:খ দুর্দশা দেখতে আজ নেত্রকোনা যান প্রধানমন্ত্রী।

নেত্রকোণা জেলা প্রশাসক মো. মুশফিকুর রহমান জানান, বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের পর প্রধানমন্ত্রী খালিয়াজুরী কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে বক্তব্য দেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে খালিয়াজুড়ী উপজেলা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে।

জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিতে মাঠে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েত করা হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় এসএসএফ, র‌্যাব, বিজিবি, বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ এবং আনসার সদস্যরা মাঠে রয়েছেন  

এর আগে গত ৩০ এপ্রিল সুনামগঞ্জের হাওরাঞ্চল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি বন্যায় দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

ঢাকাটাইমস/১৮মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত