রাষ্ট্র পরিচালনায় মনোযোগ দিতে চান ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মে ২০১৭, ১১:৩৭ | প্রকাশিত : ১৯ মে ২০১৭, ১১:৩২

যুক্তরাষ্ট্রে সফররত কলম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল স্যান্তোসের সঙ্গে ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার নির্বাচনী প্রচারণার সঙ্গে রাশিয়া সম্পৃক্ত ছিল কিনা, এ বিতর্কে ব্যস্ত থাকার চেয়ে তিনি রাষ্ট্র পরিচালনার কাজে মন দিতে চান তিনি। খবর বিবিসির।

নির্বাচনে রাশিয়ার সম্পৃক্ততার বিষয়ে বিশেষ পরামর্শক নিয়োগ করার বিষয়টি যুক্তরাষ্ট্রকে ভয়ঙ্কর ‘আঘাত’ বলে তিনি মন্তব্য করেন।

এ বিষয়ে তদন্ত করতে এফবিআই এর সাবেক পরিচালক রবার্ট মুলারকে নিয়োগ দেয়াকে তিনি সম্মান করেন। তবে এ বিষয়টি দেশকে দ্বিধাবিভক্ত করে দিয়েছে। সম্মেলনে তিনি আবারও রাশিয়ার সঙ্গে তার প্রশাসনের সম্পর্ক নিয়ে গুঞ্জন নাকচ করে দেন।

এছাড়া এ নিয়ে চলা তদন্তকে প্রভাবিত করার জন্য তিনি সংস্থাটির পরিচালক জেমস কোমিকে বরখাস্ত করেছেন বলে যে অভিযোগ, তাও খারিজ করে করে দেন ট্রাম্প। উল্টো কোমি খুবই অজনপ্রিয় ছিলেন বলে দাবি করেন প্রেসিডেন্ট।

এর আগে গত সপ্তাহে হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাম্পের বৈঠকে কোন গোপন নিরাপত্তা তথ্য ফাঁস হয়েছিল কিনা, তার প্রমাণ দিতে সে কথোপকথনের লিখিত কপি মার্কিন কংগ্রেসের হাতে তুলে দেবার রুশ প্রস্তাবকে রাশিয়ার অনধিকার চর্চা বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভের শীর্ষ ডেমোক্রেট ন্যান্সি পেলোসি।

তিনি বলেছেন, এখন ট্রাম্প এ নিয়ে পূর্ণাঙ্গ তদন্ত হতে দিলে এ সংক্রান্ত সকল ধোঁয়াশা দূর হয়ে যাবে।

(ঢাকাটাইমস/১৯মে/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :