‘প্রশ্ন ফাঁস’, অগ্রণী ব্যাংকের পরীক্ষা বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মে ২০১৭, ২১:৫৭ | প্রকাশিত : ১৯ মে ২০১৭, ১৫:০১

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের বাছাইপর্বের বিকালের ভাগের পরীক্ষা বাতিল করা হয়েছে। শুক্রবার সকালের পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগের পর কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়।

সকাল ১০টায় সিনিয়র অফিসার পদে নিয়োগের বাছাইপর্বের সকাল ভাগের পরীক্ষা শুরু হয়। এক ঘণ্টার এই পরীক্ষা শেষ হয় ১১টায়। কিন্তু পরীক্ষা শুরুর আগেই প্রশ্ন ফাঁস হয়েছে বলে অনেক চাকরিপ্রত্যাশী অভিযোগ করেন। পরীক্ষা শেষে কয়েকজন শিক্ষার্থী জানান, ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে পরীক্ষায় আসা প্রশ্নের হুবহু মিল ছিল।

আজ বিকালের একই পদে বাছাইপর্বের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু অনেক শিক্ষার্থী অভিযোগ করে জানান, এই ভাগের প্রশ্নপত্রও ফাঁস হয়েছে।

জানা গেছে, রাষ্ট্রায়ত্ত সব ব্যাংকের নিয়োগ পরীক্ষা ব্যাংকার্স সিলেকশন কমিটির মাধ্যমে হয়। নিয়োগ পরীক্ষায় তারা সাচিবিক দায়িত্ব পালন করেন। পরীক্ষা নেয়ার জন্য তারা দরপত্র দেয়। অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষার দরপত্র পেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগ।

একটি সূত্র জানিয়েছে, প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠার পর ব্যাংকার্স সিলেকশন কমিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগ সকাল ও বিকালের ভাগের পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্ন সংগ্রহ করে। পরে যাচাই শেষে বিকালের ভাগের পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেয় তারা।

বিভাগের চেয়ারম্যান আবু তালেব ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা ঝুঁকি নিতে চাইনি। আমাদের কাছে যে তথ্য এসেছিল সে অনুযায়ী বিকালের পরীক্ষা বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আর সকাল ভাগের পরীক্ষার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।’

ঢাকাটাইমস/১৯মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত