জাতিসংঘের সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০১৭, ১৬:১১

এবার জাতিসংঘের সম্মাননা পাচ্ছেন উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা। দীর্ঘ সংগীতজীবনে বহু পুরস্কার অর্জন করেছেন এই গায়িকা। এবার এই শিল্পীকে সম্মাননা জানাবে যুক্তরাষ্ট্রের বারিনো ইনস্টিটিউট। গতকাল বৃহস্পতিবার সকালে এ তথ্য জানা যায়।

২৫ মে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ইউনাইটেড নেশনস প্লাজায় ‘ইন্সপায়ারিং উইমেন ক্রিয়েটিভিটি এন্ট্রাপ্রেনিউরশিপ ইন দ্য গ্লোবাল ইকোসিস্টেম’ অনুষ্ঠানে সম্মাননা গ্রহণ ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য রুনা লায়রাকে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশ, উপমহাদেশ ও বিশ্ব সংগীতে অবদান এবং সাংস্কৃতিক কার্যক্রম ও নারী উন্নয়নে ভূমিকা রাখার জন্য তাকে এই সম্মাননা দেয়ার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটি। এটি দেয়া হবে জাতিসংঘে।

প্রসঙ্গত, রুনা লায়লা বাংলাদেশের চলচ্চিত্র, পপ ও আধুনিক সংগীতের জন্য বিখ্যাত। তিনি বাংলা, উর্দু, পাঞ্জাবি, হিন্দী, সিন্ধি, গুজরাটি, বেলুচি, পশতু, ফার্সি, আরবি, মালয়, নেপালি, জাপানি, স্পেনীয়, ফরাসি, ইতালীয় ও ইংরেজি ভাষাসহ মোট ১৮টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান করেছেন। পাকিস্তানে তার গান দমাদম মাস্ত কালান্দার অত্যন্ত জনপ্রিয়। তার বাবা সৈয়দ মোহাম্মদ এমদাদ আলী ছিলেন সরকারি কর্মকর্তা এবং মা আনিতা সেন ওরফে আমেনা লায়লা ছিলেন সংগীতশিল্পী। তার মামা সুবীর সেন ভারতের বিখ্যাত সংগীতশিল্পী।

ঢাকাটাইমস/১৯মে/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত