সৌম্যের টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ মে ২০১৭, ২১:৪৭ | প্রকাশিত : ১৯ মে ২০১৭, ২১:০৬

ত্রিদেশীয় সিরিজে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি করলেন টাইগার ওপেনার সৌম্য সরকার। শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে চার মেরে অর্ধশত পূরণ করেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি ৫৯ রান করে অপরাজিত আছেন। গত ১৭ মে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬১ রান করেছিলেন সৌম্য সরকার।

ডাবালিনের ম্যালাহাইডে অনুষ্ঠিত ম্যাচটিতে এখন আয়ারল্যান্ডের দেয়া ১৮২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ১২৫ রান।

শুরু থেকে বেশ সাবলিল ছিলেন দুই ওপেনার। তামিম-সৌম্যের দারুণ ব্যাটিংয়ে ১৩.৫ ওভারে বিনা উইকেটে ৯৫ রান তুলে ফেলেছিল বাংলাদেশ। তবে এই পর্যায়ে হঠাৎই ব্যক্তিগত ৪৭ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম ইকবাল।

আজ প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে ৪৬.৩ ওভারে ১৮১ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। আইরিশদের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার এড জয়েস। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন নিয়াল ও’ব্রাইন।

বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান ৪টি, মাশরাফি বিন মর্তুজা ২টি, সানজামুল ইসলাম ২টি, সাকিব আল হাসান ১টি ও মোসাদ্দেক হোসেন সৈকত ১টি করে উইকেট নেন।    

ত্রিদেশীয় সিরিজে এটা বাংলাদেশের তিন নম্বর ম্যাচ। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটা বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়ে যায়। নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটে হারতে হয় টাইগাররদের। যে কারণে আজকের ম্যাচটা গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে বাংলাদেশের জন্য।

(ঢাকাটাইমস/১৯ মে/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত