বাংলা টিভির যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০১৭, ২২:০৫

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘শেখ হাসিনা সরকার গণমাধ্যমবান্ধব। তিনি চান গণমাধ্যম স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করুক, তবে সেটা হতে হবে তথ্যসমৃদ্ধ ও বস্তুনিষ্ঠতার সাথে।’

স্পিকার বলেন, ‘গণমাধ্যম রাষ্ট্রের একটি শক্তিশালী মাধ্যম। জনমত গঠনে গণমাধ্যম যে ভূমিকা পালন করে আর কোনো মাধ্যম সেটা পারে না। গণমাধ্যম ছাড়া বর্তমান পৃথিবীর কথা কল্পনাও করা যায় না। গণমাধ্যম সত্যকে সত্য বলবে এবং মিথ্যাকে মিথ্যা বলবে এটাই সাধারণ মানুষ প্রত্যশা করে।’

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁয় বেসকারি স্যাটেলাইট টেলিভিশন বাংলা টিভির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।    

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বাংলা টিভির প্রধান উপদেষ্টা সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন বাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সামাদুল হক।

বিশেষ অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ নিয়ে সারাবিশ্ব এখন একটা চ্যালেঞ্জ মোকাবেলা করছে, এটা আমরাও করছি।  গণমাধ্যমের যুদ্ধ রাষ্ট্র বা সরকারের সাথে নয়; জঙ্গিবাদের সঙ্গে, সন্ত্রাসের সঙ্গে ও মানবপাচারের সঙ্গে। জঙ্গিবাদের সঙ্গে সরকারের সাথে গণমাধ্যমকে শক্তিশালী ভূমিকা পালন করতে হবে।

বাংলা টিভি দীর্ঘ ১৮ বছর ধরে ইউরোপে তাদের কার্যক্রম সম্প্রচার করে আসছে। তাদের স্লোগান ছিল ‘বিশ্বজুড়ে বাংলা’।’

(ঢাকাটাইমস/১৯মে/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত