কার্যালয়ে তল্লাশি, পাশেই বাড়িতে খালেদা

আউয়াল খাঁন, ঢাকাটাইমস
| আপডেট : ২০ মে ২০১৭, ১৫:২৫ | প্রকাশিত : ২০ মে ২০১৭, ১৩:৫৩
খালেদা জিয়ার গুলসানের বাসভবন ফিরোজা

গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন ও তার রাজনৈতিক কার্যালয় কাছাকাছি এলাকায় অবস্থিত। তবে সকালে রাজনৈতিক কার্যালয়ে পুলিশের অভিযানের পুরোট সময় খালেদা জিয়া ছিলেন তার বাসাতেই। অভিযান শেষেও দুপুরে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি তার কার্যালয়ে যাননি। কার্যালয়ের কর্মকর্তাদেরকে কোনো নির্দেশনাও দেননি।

শনিবার সকাল সাড়ে সাতটার দিকে পুলিশ গুলশান কার্যালয়ে তল্লাশি শুরু করে। চলে দুই ঘণ্টা। এই খবর পেয়ে বিএনপির শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন নেতা ও কর্মী গুলশান কার্যালয়ে ছুটে যান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং এর সদস্য শামসুদ্দীন দিদার ঢাকাটাইমসকে বলেন, ‘ম্যাডাম প্রত্যেকদিন সন্ধ্যার পরে আসেন। বিশেষ প্রয়োজনে অন্যান্য সময়ে আসেন। তবে আজ এখন পর্যন্ত এখানে আসেননি।’

খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়টি দুই নম্বর সেকশনের ৮৬ নম্বর সড়কের ছয় নম্বর বাড়িতে অবস্থিত। আর তার বাসভবন কার্যালয়ের পাশেই ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে। এই অভিযান চলাকালে তিনি ‘ফিরোজা’ নামে এই বাড়িতেই অবস্থান করছিলেন।

খালেদা জিয়া এই অভিযানের সময় কী করেছেন-জানতে চাইলে বিএনপির প্রেস উইংএর সদস্য শামসুদ্দীন দিদার ঢাকাটাইমসকে বলেন, ‘আজকের ঘটনার সময় ম্যাডাম এখানে ছিলেন না। বাসায় বিশ্রামে আছেন।'

বিএনপি চেয়ারপারসন পুলিশের এই তল্লাশির খবর কি জেনেছেন? আর জানলে আপনাদেরকে কী নির্দেশনা দিয়েছেন- জানতে চাইলে দিদার বলেন, ‘ম্যাডাম বিষয়‌টি সম্প‌র্কে অবগত আছেন। দা‌য়িত্বশীল নেতাদের কাছ থেকে সকালেই পুরো ঘটনা জেনেছেন। তবে ম্যাডা‌মে‌র প্র‌তি‌ক্রিয়া সম্প‌র্কে এখনই কিছু বল‌তে পার‌ছি না। তিনি আমাদেরকে কোনো নির্দেশনা দেননি।'

২০১৩ সালের ১১ মার্চ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়েও কয়েক ঘণ্টা ধরে তল্লাশি চালায় পুলিশ। আটক করা হয় দলের সে সময়ের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সহসভাপতি সাদেক হোসেন খোকা, আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের সে সময়ের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ, মো. শাজাহান, রুহুল কবির রিজভী ও সে সময়ের বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। এর পর দিন খালেদা জিয়া নয়াপল্টনে দলীয় কার্যালয়ে যান।

২০০১ সালের পর বিএনপি ক্ষমতায় থাকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়েও তল্লাশি চালিয়েছিল পুলিশ। এই অভিযান চলাকালেই দলীয় সভাপতি শেখ হাসিনা সেখানে ছুটে গিয়েছিলেন। জানতে চান, কেন পুলিশ এই অভিযান চালাচ্ছে।

ঢাকাটাইমস/২০মে/এএকে/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :