সৌদিতে নাচলেন ট্রাম্প (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মে ২০১৭, ২১:৪৭ | প্রকাশিত : ২১ মে ২০১৭, ১৪:৪৬

নিজ দেশে পাহাড় সমান সমস্যা, সমালোচনার মধ্যে প্রথম বিদেশ সফরে গেলেন ‘ঘরকুনো’ বলে পরিচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল শনিবার সকালে স্ত্রী মেলেনিয়া ট্রাম্প, মেয়ে ইভাঙ্কা ও জামাতা জারেড কুশনারসহ প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে রিয়াদে পৌঁছেছেন ট্রাম্প। কর্মব্যস্ত দিন কাটালেও ট্রাম্পের শনিবার রাত কেটেছে বেশ ফুরফুরে মেজাজে। বাদশাহ আব্দুল্লাহ আজিজ ঐতিহাসিক সেন্টারের বাইরে সৌদি আরবের ঐহিত্যবাহী তলোয়ার নাচে অংশ নেন ট্রাম্প।

সৌদির ঐতিহ্যবাহী এই তলোয়ার নাচে শুধুমাত্র পুরুষরা অংশ নিতে পারেন। সেই জন্যে মেলেনিয়া, ইভাঙ্কাকে দূরে দাঁড়িয়ে ট্রাম্পের নাচ উপভোগ করতে হয়েছে। নাচে অংশ নেননি কুশনারও।

বিবিসিতে প্রচারিত এক ভিডিওতে দেখা গেছে, সৌদি পুরুষেরা আশপাশে ঘুরে ঘুরে নাচছেন। ট্রাম্পও হাসিমুখে তাদের সঙ্গে তাল মেলাচ্ছেন। দুলে দুলে নাচছেন।

ডেইলি মেইলের খবরে বলা হয়, ট্রাম্পের নাচ দেখে দূরে দাঁড়িয়ে হাসছিল মেলেনিয়া।

জানা যায়, ট্রাম্পের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়। এর আগে এই নাচ হয়। এই সফরে ট্রাম্প রিয়াদের সঙ্গে বেশ কয়েকটি চুক্তি করবেন।

ট্রাম্পের রাতের খাবারের মেনুতে ছিল তার পছন্দের মাংসের স্টেক ও কেচাপ। এছাড়া সৌদির ঐহিত্যবাহী খাবারের আয়োজনতো ছিলই।

ট্রাম্পের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন, বাণিজ্যমন্ত্রী উইলবোর রোসও এই ঐতিহ্যবাহী নাচে অংশ নেন। তাদের দেখা যায়, সৌদির বিভিন্ন পুরুষের সঙ্গে হাতে হাত ধরে ছন্দ মেলানোর চেষ্টা করছেন।

ট্রাম্পকে সৌদি আরবে সর্বোচ্চ সম্মাননা দেয়া হয়েছে। তাকে নিতে বিমানবন্দরে হাজির হয়েছিলেন সৌদি বাদশাহ সালমান। ট্রাম্পকে পরিয়ে দেয়া হয়েছে আব্দুল্লাহ আজিজ স্বর্ণপদক।

(ঢাকাটাইমস/২১মে/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :