বার্সার রেকর্ডছোঁয়া জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০১৭, ০৮:৫৩ | প্রকাশিত : ২২ মে ২০১৭, ০৮:৪৯

শিরোপা ধরা দেয়নি মেসিদের হাতে। তবে রেকর্ড গড়েই মৌসুমের ইতি টানল বার্সা। গতরাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে এইবারকে ৪-২ গোলে পরাজিত করে লা লিগার দুই নম্বর দলটি।

এই জয়ে গোলের রেকর্ডে নাম লেখাল লুইস এনরিকের দল। লা লিগায় বার্সেলোনার এক মৌসুমে সর্বোচ্চ গোলের সংখ্যা ছিল ১১৫টি। এইবারের বিপক্ষে জয়ে এ বছর বার্সার মোট গোল ১১৬টি। যার মধ্যে মেসি-নেইমার-সুয়ারেজের গোলই ১০৮টি।

বার্সা-এইবার মাচটিও উত্তাপ ছড়িয়েছে। বার্সাকে একচেটিয়া আধিপত্য কায়েমের সুযোগ দেয়নি এইবার। লড়াই করেই হেরেছে অতিথিরা। বার্সার হয়ে এইবারের বিপক্ষে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। একটি গোল এসেছে লুইস সুয়ারেজের পা থেকে। বাকিটি ছিল সুইসাইড গোল।

এদিকে দীর্ঘ পাঁচ বছরের প্রতীক্ষার অবসান হলো রিয়ালের। মালাগাকে হারিয়ে লা লিগার মুকুট ঘরে তুলল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন হতে প্রয়োজন ছিল মাত্র এক পয়েন্ট। কিন্তু পূর্ণ পয়েন্ট নিয়েই মৌসুম শেষ করতে যাচ্ছে লস ব্লাঙ্কোসরা।

কোচ জিনেদিন জিদানের অধীনে এটাই প্রথম লা লিগার শিরোপা। এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই রিয়ালকে এগিয়ে দেন ক্রিস্টিয়ানো রোনালদো। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। বিরতির পর জয়সূচক গোলটি করেন করিম বেনজেমা। বাকিটা সময় কাটে আক্রমণ আর পাল্টা আক্রমণে।

(ঢাকাটাইমস/২২মে/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত