বুধবার সোহরাওয়ার্দীতে জনসভা করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ মে ২০১৭, ০৯:২৬ | প্রকাশিত : ২২ মে ২০১৭, ০৮:৫৯

দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে আগামী বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে বিএনপি। রবিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে। এছাড়া বৈঠকে ২৫ মে ঢাকাসহ সারাদেশে মিছিল করারও সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এসব কর্মসূচির ব্যাপারে দলটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

কার্যালয়ে পুলিশি তল্লাশির একদিন পর দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে এ বৈঠক করলেন বিএনপি প্রধান। রাত দশটার দিকে খালেদা জিয়ার সভাপতিত্বে তার গুলশান কার্যালয়ে বৈঠকটি শুরু হয়।

গত শনিবার সকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দুই ঘণ্টার বেশি তল্লাশি চালায় পুলিশ। কার্যালয়টিতে রাষ্ট্রবিরোধী কোনো নথিপত্র আছে কি না, সে বিষয়ে আদালতের পরোয়ানা থাকায় সেখানে তল্লাশি চালানো হয়েছে বলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুবক্কর সিদ্দিক জানালেও তল্লাশির সময় কোনো কিছু পায়নি তারা। এর প্রতিবাদের গতকাল সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদল। এবার তল্লাশির প্রতিবাদে জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে রাজপথের প্রধান বিরোধী দলটি।

বৈঠক সূত্রে জানা যায়, গতকালের বৈঠকের শুরুতে কার্যালয়ে তল্লাশির ঘটনা পর্যালোচনা করা হয়। এর নিন্দা জানিয়ে বলা হয়, এর মাধ্যমে উস্কানি দেয়া হচ্ছে। এবং নির্বাচনী পরিবেশ নষ্ট করার জন্য আবার একদলীয় নির্বাচনের পায়তাঁরা করা হচ্ছে।

ঘণ্টাব্যাপী চলা এ বৈঠকে আরও উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকাটাইমস /২১মে/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :