সুইজারল্যান্ড আ.লীগের সভাপতি তাজুল, সম্পাদক শ্যামল

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ১৩:৫২

সুইজারল্যান্ডের বার্ন শহরে সুইজারল্যান্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার এই সম্মেলন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলামকে সভাপতি এবং শ্যামল খানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি। তিনি বলেন, আগামী নির্বাচনে প্রবাসে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে। দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা করতে হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে কাজ করতে হবে।

সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন জার্মান আওয়ামী লীগ সভাপতি এ কে এম বশিরুল আলম সাবু, ডেনমার্ক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া। আরও উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের নর্দার্ন ভেস্টফালেনের সভাপতি যুবরাজ তালুকদার, নুরুল ইসলাম ও লোকমান ভূঁইয়া।

সাবেক সভাপতি ও নির্বাচন পরিচালনা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন জহিরের সভাপতিত্বে এবং সদস্যসচিব খলিলুর রহমানের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন বিদায়ী সভাপতি হারুন ব্যাপারী, বিদায়ী সাধারণ সম্পাদক কারার কাউসার।

এবারের সভাপটতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন সুইজারল্যাণ্ড আওয়ামী লীগের সভাপতি পদে তাজুল ইসলাম, নজরুল জমাদার ও হারুন ব্যাপারী। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে শ্যামল খান, আমজাদ চৌধুরী, লেকু রহমান, কারার কাউসার, ইশরাক আহমেদ নিপুন, কাজী শওকত আজগর রিপন ও আশরাফুল আলম প্রতিদ্বন্দ্বিতা করেন।

সম্মেলনে যোগ দিতে সুইজারল্যান্ডের বিভিন্ন শহর থেকে আওয়ামী লীগের অনেক নেতাকর্মী আসেন। সম্মেলনে আসার কথা থাকলেও বাংলাদেশেল স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত উপস্থিত হতে পারেননি।

ঢাকাটাইমস/২২মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :