বাসায় ফিরলেন পরিচালক আজিজুর রহমান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ১৬:২৮

ছুটির ঘণ্টাখ্যাত চলচ্চিত্র পরিচালক আজিজুর রহমান গত ১৫ই মে রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। সেখানে টানা এক সপ্তাহ চিকিৎসার পর গত ২১শে মে রাতে তিনি বাসায় ফিরেছেন।

জানা যায়, হাসাপাতালে অনেক খরচ ও তার অবস্থার কিছুটা উন্নতি হবার কারণে রোববার রাতে বাসায় আনা হয়েছে। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে তার ফুসফুসে পানি জমেছে। এছাড়া তার হার্টের একটি ভালভও নষ্ট হয়ে গেছে। ফলে তার এনজিওগ্রামও করানোও সম্ভব হচ্ছে না। বয়স আশির কাছাকাছি হওয়ায় দেশে তার হার্টের ভালভ স্থাপন করা সম্ভব না এখন। ৩০শে মে হাসপাতালে তার হার্টে নতুন কোনো ব্লক আছে কিনা তা জানার জন্য চেকআপের পর এনজিওগ্রাম করতে হবে। এরপর উন্নতি চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাকে।

চিকিৎসা ব্যয় বহন করার মতো সচ্ছলতা নেই এই পরিচালকের পরিবারের। তাই সরকারের সহযোগিতার পাশাপাশি সবার দোয়া কামনা করেছেন আজিজুর রহমান।

প্রসঙ্গত, আজিজুর রহমান এ পর্যন্ত ৬০টির মত ছবি পরিচালনা করেছেন। চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি বেশকিছু ছবি নিজে প্রযোজনাও করেছেন। ১৯৫৮ সালে খ্যাতিমান পরিচালক এতেহশামের সহকারী পরিচালক হিসাবে কাজ শুরু করেন তিনি। ১৯৬৭ সালে ময়মনসিংহ লোকাগাঁথা নিয়ে প্রথম ছবি পরিচালনা করেন। তার পরিচালিত ছবিগুলো হলো ‘সমাধান’, ‘স্বীকৃতি’, ‘গরমিল’, ‘অপরাধ’, ‘অগ্নিশীখা’, ‘লাল কাজল’, ‘দিল’, ‘অশিক্ষিত’, ‘মাটির ঘর’, ‘জনতা এক্সপ্রেস’, ‘ঘরে ঘরে যুদ্ধ’, ‘ছুটির ঘন্টা’, ‘অশিক্ষিত’ ইত্যাদি। তার পরিচালিত ছবির মধ্যে ‘অশিক্ষিত’, ‘ছুটির ঘন্টা’, ‘লাল কাজল’ ও ‘মাটির ঘর’ ব্যাপক ব্যবসা সফল ছবি হিসাবে বিবেচিত হয়। বাংলা ছবি পরিচালনার পাশাপাশি আজিজুর রহমান ‘মেরে আরমান মেরে স্বপ্নে’, ‘সাত সেহেলী’, ‘পরদেশে রেহেনে দো’ শিরোনামের বেশ কিছু উর্দু ছবিও পরিচালনা করেন।

ঢাকাটাইমস/২২মে/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :