সমবায় সমিতির দুর্নীতি বন্ধে আইন প্রণয়নের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ১৮:১৪

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সমবায় অধিদপ্তরে নিবন্ধিত বিভিন্ন সমবায় সমিতির দুর্নীতি বন্ধে সময়োপযোগী আইন প্রণয়নের সুপারিশ করা হয়েছে।

সংসদ ভবনে সোমবার কমিটির সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহর সভাপতিত্বে সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসনে এমপি, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ এমপি, অ্যাডভোকেট মো. রহমত আলী এমপি এবং ফজলে হোসেন বাদশা এমপি সভায় অংশগ্রহণ করেন।

কমিটি রাজধানী ঢাকার সুয়ারেজ সিস্টেমকে শতকরা ২০ থেকে ১০০ ভাগে এ উন্নীত করার সুপারিশ করে। এছাড়া ঢাকায় বাড়ি তৈরির সময় সেপটিক ট্যাংকের সাথে সুয়ারেজ লাইনের সংযোগ না দেয়ার সুপারিশ করে।

কমিটি ঢাকা শহরের পানি দূষণ রোধকল্পে স্থানীয় সরকার মন্ত্রণালয়, ওয়াসা, রাজউক এবং গণপূর্ত মন্ত্রণালয়ের মধ্যে সমন্বয়পূর্বক আন্তঃমন্ত্রণালয় সভার মাধ্যমে কার্যকরী ব্যবস্থার প্রতিবেদন পরবর্তী সভায় উপস্থাপন করার পরামর্শ দেয়।

স্থানীয় সরকার বিভাগ, সচিব পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২মে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :