‘কর্মকর্তা-কর্মচারীদের জনগণের সেবা দিতে হবে’

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ১৯:৩০

দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দিন আহমেদ বলেছেন, ‘জনগণেরট্যাক্সের টাকায় প্রজাতন্ত্রের কর্মচারীদের বেতন হয়। সে কর্মকর্তা-কর্মচারীদের জনগণের সেবা দিতে হবে। অন্যথায় বাড়ি চলে যেতে হবে।’

দুর্নীতি দমন কমিশন (দুদক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর উদ্যোগে সোমবার আরকে মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তথ্যমেলা ও গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘সব এলাকা একসাথে দুর্নীতি মুক্ত করতে পারব না। তবে আমরা শুরু করেছি। নিশ্চয় একদিন দেশের সকল এলাকা দুর্নীতি মুক্ত করতে পারব। এখন আমরা অ্যাকশনে যাব। মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যেই দুদক কাজ করে যাচ্ছে। দুর্নীতি প্রতিরোধে মুক্তাগাছা দিয়েই বাংলাদেশকে পথ দেখাব।’

এর আগে দুই দিনব্যাপী তথ্য মেলা ও গণশুনানি অনুষ্ঠানে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে উদ্বোধন করেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের সাংসদ সালাহউদ্দিন আহমেদ মুক্তি।

সচেতন নাগরিক কমিটি মুক্তাগাছা উপজেলার সভাপতি অধ্যক্ষ এখলাছুর রহমান জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের উপস্থিত ছিলেন- দুর্নীতি দমন কমিশনের পরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মো. মনিরুজ্জামান, ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাকারিয়া হারুন, অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, টিআইবির সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো. হাসান আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ স্বপন কুমার দাস, তথ্যমেলা আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক আখতারুজ্জামান, উপজেলা সনাক সহ-সভাপতি মলিনা রানী দত্ত প্রমুখ।

উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে, সনাক ও দুপ্রকের সহযোগিতায় দুই দিনব্যাপী তথ্যমেলা ও গণশুনানিতে ৪০টি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের স্টল প্রদর্শনীতে অংশ গ্রহণ করে।

অনুষ্ঠানের উদ্বোধক সাংসদ সালাউদ্দিন আহমেদ মুক্তি বলেছেন, আমরা সকল পেশাজীবী মানুষ যদি দুর্নীতি প্রতিরোধে ঐক্যবদ্ধ না হই, তাহলে দুর্নীতি দমন করা সম্ভব নয়। সোনার বাংলাদেশ গড়তে হলে সকল পেশার মানুষ দুর্নীতি দমনে একসাথে কাজ করতে হবে।

(ঢাকাটাইমস/২২মে/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :