মহাসড়কে সবজি ফেলে পরিবহন ধর্মঘটের প্রতিবাদ

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ১৯:৩৪

পাবনায় পরিবহন ধর্মঘটের প্রতিবাদে কৃষকরা মানবন্ধন, সড়ক অবরোধ ও উৎপাদিত কৃষি পণ্য রাস্তায় ফেলে বিক্ষোভ করেছেন।

সোমবার দুপুরে জেলার উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের গেটওয়ে খ্যাত মুলাডুলিতে এই কর্মসূচি পালন করেন কৃষকেরা।

কয়েকশ কৃষক রাস্তায় দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন শেষে তাদের জমিতে উৎপাদিত ঢেড়স, লাউসহ বিভিন্ন পণ্য রাস্তায় ঢেলে বিক্ষোভ করেন। তারা দাবি করেন, পরিবহন ধর্মঘটের কারণে আড়ৎদাররা কৃষিপণ্য ক্রয় না করায় ব্যাপক আর্থিক লোকসানের মুখে পড়ছেন। তারা অবিলম্বে এই ধর্মঘট প্রত্যাহারেরও দাবি করেন। এ সময় রাস্তার দুই পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে।

কৃষক ময়েজ উদ্দিন বলেন, কষ্টের ফসল বিক্রি করতে না পেরে পানির দামে বিক্রি করতে হচ্ছে। এতে তাদের ব্যাপক লোকসানে পড়তে হচ্ছে।

আড়ৎদার আকবর আলী বলেন, পরিবহন চলাচল বন্ধ থাকায় তারা সবজি কিনছেন না। সে জন্য চাষিরা বিক্রি করতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।

প্রসঙ্গত, সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধসহ পরিবহনের বাম্পার, সাইড অ্যাঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ প্রত্যাহারসহ সাত দফা দাবিতে রবিবার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টা উত্তরাঞ্চলের ১৬ জেলায় পণ্য পরিবহন ধর্মঘট পালন করছে উত্তরবঙ্গ ট্রাক, ট্রাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

ফলে সবজি উৎপাদন খ্যাত পাবনার কৃষকরা চরম ক্ষতির মুখে পড়ছেন বলে দাবি করেন। অনেক কৃষক সবজি বিক্রি করতে না পেরে গো খাদ্য হিসেবে ব্যবহার করছেন।

(ঢাকাটাইমস/২২মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :