ছুটিতেও চলছে ইবির ক্লাস-পরীক্ষা

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ২০:০৩

সেশনজট মুক্ত করার লক্ষ্যে ছুটিতেও চলছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা। ক্যাম্পাস ছুটি থাকার পরও একাডেমিক কার্যক্রম পরিচালনায় সব সুযোগ সুবিধা দিচ্ছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ২০ মে থেকে ৩ জুলাই পর্যন্ত গ্রীষ্মকালীন, পবিত্র রমজান, শবে কদর এবং ঈদুল ফিতর উপলক্ষে ছুটি রয়েছে। এই ছুটির মাঝেও কয়েকটি বিভাগের ক্লাস-পরীক্ষা চলছে। সেশনজট দূরীকরণের লক্ষ্যে বিভাগের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ছুটির মধ্যেও ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ, ইংরেজি বিভাগ, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ক্লাস-পরীক্ষা গ্রহণ করতে দেখা গেছে। এসব বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের চূড়ান্ত পর্ব লিখিত ও ল্যাব পরীক্ষা গতানুগতিকভাবে চলছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী ঢাকাটাইমসকে বলেন, বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ সেশনজট মুক্ত করতে এধরনের উদ্যোগ নেয়া হয়েছে। ছুটির মধ্যে একাডেমিক কার্যক্রম পরিচালনার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের সব সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। শিক্ষক-শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টায় সেশনজট মুক্ত করা সম্ভব হবে বলে মনে করেন তিনি।

(ঢাকাটাইমস/২২মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :