বরিশালে জেলা পরিষদ চেয়ারম্যান-এমপির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ২২ মে ২০১৭, ২১:৫০

আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রার্থীর ওপর হামলা ও বিদ্রোহী প্রার্থীর পক্ষ নেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন মেহেন্দীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম।

সোমবার বিকাল ৫টায় বরিশাল প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, মেহেন্দীগঞ্জ উপজেলার ১১নং চানপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন মঙ্গলবার। উপ-নির্বাচনে মাহে আলম ঢালীকে নৌকা প্রতীক প্রদান করেছে আওয়ামী লীগ। কিন্তু বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত বাহাউদ্দিন ঢালীকে বিদ্রোহী হিসেবে দাঁড় করিয়েছেন এবং প্রকাশ্যে বাহাউদ্দিন ঢালীর পক্ষ নিয়ে বিভিন্ন জায়গায় প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এমপি পঙ্কজ নাথের সম্পূর্ণ শক্তি নিয়ে আওয়ামী লীগের বিরোধিতা করে আ’লীগ থেকে মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাহে আলম ঢালীকে কোন প্রকার প্রচারণা করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেন বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম।

এ সময় তিনি বলেন, রবিবার রাত ১১টার দিকে পাতারহাট বন্দরের পাবলিক হল অতিক্রম করার সময় এমপি পঙ্কজ নাথের অনুসারীরা তার ওপর হামলা চালায়। এতে তিনিসহ বেশ কয়েকজন কর্মী আহত হন। এমপি পঙ্কজ নাথের পক্ষ নিয়ে মেহেন্দীগঞ্জ থানার পুলিশ আ’লীগ মনোনিত প্রার্থী মাহে আলম ঢালী ও তার কর্মীদের ওপর অত্যাচার করছেন।

তিনি বলেন, এমপি পঙ্কজ নাথের বর্তমান কর্মকাণ্ড ২০০১ সালের বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডকেও হার মানায়।

তিনি আরো জানান, সংবাদ সম্মেলন চলার সময়ে মেহেন্দীগঞ্জের দুর্গম এলাকার নদীর পাড়ে মাহী আলম ঢালীর সাত থেকে আটজন সমর্থককে কুপিয়ে নদীর পাড়ে ফেলে রাখার খবর আসে তার কাছ থেকে।

সংবাদ সম্মেলনে আরো ছিলেন- কাজীরহাট থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জব্বার খান, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, আওয়ামী লীগ নেতা পারভেজ চাঁন, রফিক হাওলাদার, মেহেন্দীগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি নিরব ব্যাপারী, পৌর ছাত্রলীগের সভাপতি সাখাওয়াত হোসেন রনি ব্যাপারী, সাধারণ সম্পাদক সুমন ব্যাপারী প্রমুখ।

এদিকে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ।

বিকাল ৪টায় মেহেন্দীগঞ্জ প্রেসক্লাবে তিনি এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, আমি গত রবিবার ইসলামিক ফাউন্ডেশনের সম্মেলনে মেহেন্দিগঞ্জে আসি। সম্মেলন শেষে চানপুর আ.লীগ নেতা বশির ডাক্তারের প্রয়াত স্ত্রীর মিলাদে অংশ নেই। পথে জেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর মেয়রসহ আ.লীগ নেতৃবৃন্দের সাথে দেখা হলে কুশল বিনিময় করি। আমার প্রবাসী বন্ধুকে ঢাকার উদ্দেশ্যে উলানিয়া ঘাটে গিয়ে লঞ্চে উঠিয়ে দিয়ে রাতে বাসায় ফিরি। বাসায় ফিরে রাত ১১টায় আমি সংবাদ পাই ফায়ার সার্ভিসের সামনে অবস্থানরত আমাকে বহনকারী ইউএনওর জিপ গাড়িটির উপরে হামলা চালানো হয়েছে। সাথে সাথে স্থানীয় জনতা তাদের ধাওয়া করে। এই বিচ্ছিন্ন ঘটনাকে রাজনৈতিক রং লাগিয়ে নিউজ আইটেম বানানোর চেষ্টা দুঃখজনক।

সোমবার দিনভর আমার সাথে সাক্ষাৎ করতে আসা এলাকার জনগণের সাথে রবিবার রাতের ঘটনা নিয়ে যা জানতে পারলাম তা হচ্ছে- বিগত কয়েক মাসে বিভিন্ন ঘটনায় জেলা পরিষদ চেয়ারম্যান মইদুল ইসলামের বিরুদ্ধে জনসাধারণ ভীষণ ক্ষুব্ধ হয়ে আছে। তিনি নিজে নিজের মুক্তিযোদ্ধার যথার্থতা নিয়ে প্রশ্ন থাকার পরেও যাচাই-বাছাই কমিটির সভাপতি থাকা অবস্থায় মোটা অংকের লেনদেনের মাধ্যমে অমুক্তিযোদ্ধাকে মুক্তিযোদ্ধা বানানোর চেষ্টা, বাছাইয়ের সময় প্রকৃত মুক্তিযোদ্ধাদের সাথে অসৎ আচরণ করেন। তিন বছর পাতারহাট বাজার খাজনা মুক্ত থাকার পরে নতুন করে খাজনা আরোপে জনগণের দুর্ভোগ, ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন বাণিজ্য করে ত্যাগী আওয়ামী লীগ নেতাদের বঞ্চিত করে হাইব্রিডদের মনোনয়ন প্রদান, চরাঞ্চলের দরিদ্র মানুষের খেয়া পারাপারে অধিকমূল্যে ইজারা প্রদান ও গ্রহণ।

বিভিন্ন সময়ে ধার নেয়া লাখ লাখ টাকা শোধ না করায় এক সময়ের ঘনিষ্ঠ লোকজন হতাশ ও বিক্ষুব্ধ। মনোনয়ন বাণিজ্য ৪০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলেও শুনেছি। ইউনিয়ন ও উপজেলা কমিটির কোন সভা না করে মনোনয়ন দেন।

উপজেলা আ.লীগ নেতৃবৃন্দের মনোনয়নের ব্যাপারে আমার সাথে কোন প্রকার পরামর্শ করেননি। শুধু তাই নয়, বিদ্যান্দপুরের সাবেক চেয়ারম্যান আ. জব্বার খান কাল্পনিক নাটক সাজিয়ে আমার রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টায় লিপ্ত। আমি মূলত একটি রাজনৈতিক মহলের প্রতিহিংসার শিকার, আমি সাংবাদিক বন্ধুদের মাধ্যমে অসত্য ও ভিত্তিহীন সংবাদের প্রতিকার চাই।

এসময়ে উপস্থিত ছিলেন- উপজেলা আ.লীগ সহ-সভাপতি খোরশেদ আলম ভুলু, মহিলা ভাইস চেয়ারম্যান রোমানা আক্তার, মুক্তিযোদ্ধা শহিদ শাহ, সুভাষ সরকার, আ.লীগ সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম জামাল মোল্লাসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

(ঢাকাটাইমস/২২মে/টিটি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :