ব্রিটেনে কনসার্টে বিস্ফোরণ, বহু হতাহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০১৭, ১৫:০৪ | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ০৮:২৮

ব্রিটেনের ম্যানচেস্টার এরিয়ানার পপ কনসার্টে বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশি কয়েকজন শিশু রয়েছে। আহতদের সংখ্যাও বেড়ে হয়েছে ৫৯ জন। প্রাথমিক ভাবে ১৯ জনের মৃত্যু ও অর্ধ শতাধিক আহতের খবর দেয়া হলে, সময়ের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে হতাহতের সংখ্যা। পুলিশ এটিকে আত্মঘাতী হামলা বলে জানিয়েছে। এটি সম্ভাব্য সন্ত্রাসী হামলা বলেও মনে করছে পুলিশ। বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটা নাগাদ এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে।

মার্কিন গায়িকা আরিয়ান গ্রান্দে ম্যানচেস্টার এরিনাতে তার কনসার্ট কেবল শেষ করার পর যখন দর্শকরা উঠে বের হতে শুরু করেন ঠিক তখনই এই বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এর পরই ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে নিহতের সংখ্যা ১৯, আহত অন্তত ৫০। তবে মৃত এবং আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

পুলিশ জানিয়েছে, প্রাথমিক ভাবে একটি ধারণা করা হলেও, আসলে পরপর দুইটি বিস্ফোরণ হয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে, স্টেডিয়ামের টিকিট কাউন্টারের পাশেই বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে সম্ভবত ব্যবহার করা হয়েছে আইইডি। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে চলে আসে অ্যাম্বুল্যান্স, বম্ব ডিসপোজাল স্কোয়াড-সহ বিশাল পুলিশ বাহিনী।

প্রশাসনসূত্রে এটি আত্মঘাতী জঙ্গি হামলা মনে করা হচ্ছে। তবে এখনও কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করে নি। আরিয়ানা এবং বাকি গায়ক-গায়িকারা এখন সুরক্ষিত বলে জানা গিয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন বিস্ফোরণে তিনি কয়েক মিটার দূরে আছড়ে পড়েন। মাঠের মধ্যেই বহু মানুষকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। এই কনসার্টে অনেক তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা ছিলেন। ছোট বাচ্চাদের নিয়ে অনেক পরিবার ছিল।

ম্যানচেস্টার এরিয়ানা শহরের কাছেই ভিক্টোরিয়া ট্রেন স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। পুলিশ ওই এলাকা থেকে মানুষজনকে দূরে থাকার পরামর্শ দিয়েছে।

কিছুদিন আগে ২২ মার্চ লন্ডনের হাউস অব কমনসের পাশে ওয়েস্টমিনিস্টার ব্রিজের ওপর একের পর এক মানুষকে গাড়ির চাকার নিচে পিষে দিয়েছিল এক জঙ্গি।

ব্রিটেনের সাধারণ নির্বাচনের সপ্তাহ দু’য়েক আগে এই হামলা চিন্তা বাড়িয়েছে প্রশাসনেরও।

(ঢাকাটাইমস/২৩মে/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ভারতে লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণ শেষ 

ইরানে হামলায় অংশ নেয়নি যুক্তরাষ্ট্র: ব্লিঙ্কেন

ইসরায়েলের বিরুদ্ধে এখনই প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেই: ইরানি কর্মকর্তা

ইরান-ইসরায়েল উত্তেজনায় বিশ্ববাজারে বেড়েছে জ্বালানি তেলের দাম

ফিলিস্তিনকে পূর্ণ সদস্য পদ দেওয়ার প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো

ইরানে হামলার আগে যুক্তরাষ্ট্রকে সতর্কবার্তা দিয়েছিলো ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

পাকিস্তানের জাপানি নাগরিকদের গাড়ি লক্ষ্য করে আত্মঘাতি বোমা হামলা, হতাহত ৫

ইরানে প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু

৩টি ইসরায়েলি ড্রোন ধ্বংস করল ইরান

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা ইসরায়েলের

এই বিভাগের সব খবর

শিরোনাম :