জাবিতে ইফসা’র নবীনবরণ অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ০৯:৫২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের (৪৬তম আবর্তন) নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে সামাজিক সংগঠন ইয়ুথ ফর সোস্যাল এইড (ইফসা)।

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এই নবীনবরণ ও মোটিভেশনাল ডায়ালগ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইফসার জাবি শাখার সভাপতি সুরাইয়া খানম। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ শান্ত।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইফসার উপদেষ্টা এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো শরীফ হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয় শুধুমাত্র বইয়ের শিক্ষা দেওয়ার জন্য নয়, এখানে জ্ঞান চর্চা ও জ্ঞান তৈরির কাজ করা হয়। পাশাপাশি মানবতার চর্চাও করা হয়। শিক্ষার্থীরা জ্ঞান চর্চার পাশাপাশি মানবতার কল্যাণেও কাজ করে। ইয়ুথ ফর সোস্যাল এইড সেরকমই একটি সংগঠন, যেটি প্রতিষ্ঠা লাভ করেছে মানবতার কল্যাণে কাজ করার জন্য।’

বিশেষ অতিথির বক্তব্যে আপন ফাউন্ডেশনের সভাপতি মো. জাকির হোসেন খান বলেন, ‘তরুণদের সামাজিক কার্যক্রমের সঙ্গে সঙ্গে আত্মউন্নয়নের দিকেও খেয়াল রাখতে হবে। সামাজিক কাজ ও ব্যক্তিজীবনের কাজের মাঝে একটা ভারসাম্য রাখতে হবে। তা না হলে বর্তমানের এসব কাজ দীর্ঘমেয়াদে ফলদায়ক হবে না।’

এর আগে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় আগত অতিথি ও ইফসার নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক আসমা আহমেদ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি ডিরেক্টর শেখ আজম আলী, জাবির বিতর্ক সংগঠন জুডো’র সাবেক সভাপতি শেখ রাহাত রহমান, ইফসার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলী আজম পলাশ প্রমুখ।

উল্লেখ্য, মানবতার কল্যাণে কাজ করার উদ্দেশ্যে ২০১৫ সালের ১২ এপ্রিল প্রতিষ্ঠিত হয় সামাজিক ইফসা। প্রতিষ্ঠার পর থেকেই বেদে পল্লীতে শিক্ষাদান, শীতার্তদের মাঝে কাপড় বিতরণ, দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম চালিয়ে আসছে সংগঠনটি।

ঢাকাটাইমস/২৩মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :