প্রশ্ন ফাঁস: অগ্রণী ব্যাংকের সকালের পরীক্ষাও বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০১৭, ১৪:৩০ | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ১৩:৪৮

প্রশ্ন ফাঁসের অভিযোগে গত শুক্রবার অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের জন্য অনুষ্ঠিত হওয়া সকালের পরীক্ষাও বাতিল করা হয়েছে। এর আগে একই অভিযোগে ওই দিনের বিকালের বিভাগের পরীক্ষা বাতিল করা হয়েছিল।

গত শুক্রবার সকাল ১০টায় সিনিয়র অফিসার পদে নিয়োগের বাছাইপর্বের সকাল ভাগের পরীক্ষা হয়। এক ঘণ্টার এই পরীক্ষা শেষ হয় ১১টায়। কিন্তু পরীক্ষা শুরুর আগেই প্রশ্ন ফাঁস হয়েছে বলে অনেক চাকরিপ্রত্যাশী অভিযোগ করেন। পরীক্ষা শেষে কয়েকজন শিক্ষার্থী জানান, ফাঁস হওয়া প্রশ্নের সঙ্গে পরীক্ষায় আসা প্রশ্নের হুবহু মিল পেয়েছেন তারা।

সেদিন বিকালে একই পদে বাছাইপর্বের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষা শুরুর আগে অনেক শিক্ষার্থী প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে অভিযোগ করেন। তাদের অভিযোগের পর ব্যাংকার্স সিলেকশন কমিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগ সকাল ও বিকালের ভাগের পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্ন সংগ্রহ করে। পরে যাচাই শেষে বিকালের ভাগের পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল বলে একটি সূত্র জানিয়েছিল।

কিন্তু সকালের শিফটের পরীক্ষা বাতিল করা হবে কি না, এ নিয়ে পরীক্ষার্থীরা দু:শ্চিন্তায় ছিলেন। অবশেষে সকালের বিভাগের পরীক্ষাও বাতিল করার বিষয়টি জানা যায়।

পরীক্ষা আয়োজনের দায়িত্বে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু তালেব বলেন, ‘আমরা প্রশ্ন ফাঁসের কোনো প্রমাণ পাইনি। তারপরও সকালের পরীক্ষা বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছি।’

রাষ্ট্রায়ত্ত সব ব্যাংকের নিয়োগ পরীক্ষা হয় কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির মাধ্যমে। দরপত্রের মাধ্যমে এবার ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগকে অগ্রণীর নিয়োগ পরীক্ষা আয়োজনের দায়িত্ব দেওয়া হয়।

দুই ভাগ মিলিয়ে মোট দুই লাখ ৩ হাজার চাকরিপ্রত্যাশীর এই নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল গত শুক্রবার। এর মধ্যে সকালের অংশে এক লাখ চাকরিপ্রত্যাশী পরীক্ষা দিলেও বিকালের অংশের পরীক্ষা স্থগিত হয়ে যায় প্রশ্নফাঁসের অভিযোগের কারণে।

ঢাকাটাইমস/২৩মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :