উত্তরবঙ্গে পণ্যবাহী পরিবহন ধর্মঘট প্রতাহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ১৯:০৩
ফাইল ছবি

দিনাজপুরসহ উত্তরবঙ্গে তিন দিনের টানা পণ্যবাহী পরিবহন ধর্মঘটের অবসান হয়েছে। ঘর্মঘট ডাকার ৫২ ঘণ্টা পরে তা প্রত্যাহার করে নিয়েছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সহসভাপতি সিরাজুল ইসলাম।

এদিকে এই ধর্মঘটের প্রভাব এখনও রয়েছে দিনাজপুরের হিলি স্থলবন্দর। বন্দরের দুপাশে আটকা পড়েছে অসংখ্য পণ্যবাহী ট্রাক। এতে পেঁয়াজ, আদা, মরিচসহ পচনশীল পণ্য নষ্ট হয়ে যাচ্ছে। ফলে বাজারে বেড়েছে এসব পণ্যের দাম। এনিয়ে বিপাকে পড়েছেন আমদানী কারক ও ব্যবসায়ীরা।

৭ দফা দাবি আদায়ে রবিবার ভোর ৬টা থেকে দিনাজপুরসহ উত্তরবঙ্গে ৪৮ ঘণ্টার পণ্যবাহী পরিবহন ধর্মঘট শুরু করে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। পরে আরও ২৪ ঘণ্টা তা বৃদ্ধি করা হয়। পুলিশি হয়রানি বন্ধ, গাড়ির বাম্পার-এ্যাঙ্গেল খোলার আদেশ প্রত্যাহার, সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ ৭ দফা দাবিতে শুরু হয় এ ধর্মঘট।

বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সহ-সভাপতি সিরাজুল ইসলাম জানান, সরকারের সাথে আলোচনা সাপেক্ষে আজ মঙ্গলবার দুপুরে প্রত্যাহার করা হয় ধর্মঘট।

তিনি অভিযোগ করেন, গাড়ির কাগজপত্র দেখার অজুহাতে ভ্রাম্যমাণ আদালতের নামে সার্জেন্ট ও হাইওয়ে পুলিশ মালবাহীগাড়ি পুলিশ লাইনে নিয়ে আটকে রাখে। পরে মোটা অংকের টাকার বিনিময়ে তা আবার ছেড়ে দেয়া হয়।

আপাতত ধর্মঘট প্রত্যাহার করা হলেও সাত দফা দাবি মানা না হলে ঈদের পর থেকে লাগাতার পণ্য পরিবহন ধর্মঘট পালন করা হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

(ঢাকাটাইমস/২৩মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :