গাজীপুরে জমি দখলে পুলিশের সহযোগিতার অভিযোগ, আহত ৫

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ১৯:৩৪
ফাইল ছবি

গাজীপুরে জমি দখলে সহায়তা করার অভিযোগে জনতার রোষাণলে পড়েছে পুলিশ। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়ে ও লাঠিপেটা করে। এ ঘটনায় সাংবাদিকসহ পাঁচজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আহতরা হচ্ছেন- আব্দুল হামিদ, মাজহার, রাশেদুল, আলী হোসেন ও খোরশেদ আলম। তাদের শহীদ তাজউদ্দনি আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

ভূক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সকাল থেকে সিটি করপোরেশনের জয়দেবপুর থানার পোড়াবাড়ি এলাকায় বনবিভাগের জমিতে থাকা মাদ্রাসার জমিসহ পাশের জমি মেপে সীমানা পিলার দেয়া হচ্ছিল। সীমানা পিলার দেয়ার সময় স্থানীয় লোকজনের কিছু জমিও দখল করে নিচ্ছিল। ঘটনাস্থলে দখলকারীদের পক্ষে জয়দেবপুর থানার এসআই রাজিব শেখের নেতৃত্বে একদল পুলিশ সকাল থেকে অবস্থান নেয়ায় স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে যায়। বাধা দিতে সাহস দেখায়নি তারা। এ খবর পেয়ে মাইটিভির গাজীপুর প্রতিনিধি আব্দুল হামিদ ঘটনাস্থলে যান। এসময় মোবাইল ফোনে ঘটনাস্থলের ছবি তোলার কারণ জিজ্ঞাসা করে পুলিশ ওই সাংবাদিকের মোবাইল ফোন সেট কেড়ে নেয় এবং তার হাতে হাতকড়া লাগিয়ে এলোপাথারি মারধর করে। এ ঘটনা দেখে স্থানীয় লোকজন জড়ো হয়ে পুলিশকে ঘিরে ধরে হামিদের মোবাইল ফোন ফিরিয়ে দিতে এবং তাকে ছেড়ে দেয়ার দাবি জানায়। এ নিয়ে হট্টগোল সৃষ্টি হলে মোবাইল ফোনটি ফিরিয়ে দিয়ে পুলিশ লাঠিপেটা করে এবং কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এসময় পুলিশের পিটুনিতে পাঁচজন আহত হয়।

এ বিষয়ে এসআই রাজিব শেখ ঢাকাটাইমসকে জানান, ‘আমাকে থানার ওসি এসপির স্যারের বরাত দিয়ে ঘটনাস্থালে পাঠায়। আমার ডিউটি চলাকালে মাইটিভির সাংবাদিক আব্দুল হামিদ বিনা অনুমতিতে ঘটনাস্থল ও আমার ছবি তোলায় তার মোবাইল ফোন নেয়া হয় এবং তার আত্মীয় স্বজন জড়ো হয়ে তা নিতে কাড়াকাড়ি করে। পড়ে তা ফেরত দেয়া হয়। এ নিয়ে বিশৃংঙ্খলা সৃষ্টি হয়েছে।’

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ হাসান ঢাকাটাইমসকে জানান, ‘বন বিভাগের সঙ্গে বিরোধপূর্ণ একটি জমির ঝামেলা মিটিয়ে মালিক জনৈক বেনু মিয়ার লোকজন সার্ভেয়ার নিয়ে তাদের জমি মাপতে গেলে স্থানীয় লোকজন বাধা দেয়। ঘটনার সময় মাই টিভির সাংবাদিক গেলে তার সঙ্গে ক্যাচাল লাগে। দুপক্ষের লোকজনই আহত হয়।’ তবে ফাঁকা গুলি ছোড়ার বিষয়টি তিনি অস্বীকার করেন।

(ঢাকাটাইমস/২৩মে/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত