গবেষণা কাজে শিক্ষকদের ভূমিকা রাখতে হবে: কুবি উপাচার্য

মাহফুজ কিশোর, কুবি প্রতিনিধি
 | প্রকাশিত : ২৩ মে ২০১৭, ২১:০১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আলী আশরাফ বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়মিত পাঠদান সম্পন্ন করার পাশাপাশি গবেষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এতে করে যেমন নিজেদের যোগ্যতা বৃদ্ধি পাবে, একই সাথে বিশ্ববিদ্যালয়ও সমৃদ্ধ হবে।’

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত নবীন শিক্ষকদের শুভেচ্ছা গ্রহণ করে সৌজন্য সাক্ষাতে তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন উপাচার্য প্রফেসর ড. মো. আলী আশরাফ।

এর আগে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে শিক্ষক লাউঞ্জে নবীন শিক্ষকদের বরণ ও মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও বাংলা বিভাগের প্রভাষক সুমাইয়া আফরীন সানীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল’র প্রাধ্যক্ষ দুলাল চন্দ্র নন্দী।

অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পরিষদের সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন। এতে আরও বক্তব্য রাখেন পরিষদের সহ-সভাপতি ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক শুভ ব্রত সাহা, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক জি এম আজমল আলী কাওসার, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক নবীন কর কুন্ডু, নবীন শিক্ষক মোহাম্মদ জুলহাস উদ্দিন, শাহ একলিমুর রেজা, নূর মোহাম্মদ রাজু ও শরিফুল ইসলাম প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রাধ্যক্ষ ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. শেখ মকছেদুর রহমান, নবীন শিক্ষকবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে নবীন শিক্ষকদের নিয়ে বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আশরাফকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

(ঢাকাটাইমস/২৩মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :