পুরুষ নির্যাতন প্রতিরোধ আইন চান তারা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৭, ১৬:১৪ | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ১৪:৩২

পুরুষ নির্যাতন আইন প্রণয়নের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন করেছে পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ। এছাড়া মানববন্ধনে পুরুষ বিষয়ক মন্ত্রণালয় গঠন ও যৌতুক মামলা দ্রুত বিচার ট্রাইবুনালে এনে দ্রুত নিষ্পত্তিসহ ২১ দফা দাবি জানানো হয়।

বুধবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে স্ত্রী দ্বারা নির্যাতিত পুরুষসহ বিভিন্ন শ্রেণিপেশার নারী পুরুষ মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য দেন পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান খায়রুল আলম, নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক বাবুল মিয়া, মাহমুদুর রহমান চৌধুরী জয় প্রমুখ।

খায়রুল আলম বলেন, ‘দেশে নারী নির্যাতন দমন আইন থাকলেও পুরুষ নির্যাতন দমন আইন নেই। অথচ বাংলাদেশে প্রতিনিয়ত হাজার হাজার পুরুষ নারীদের হাতে নির্যাতিত হয়ে বছরের পর বছর জেল খাটছে।’

তিনি বলেন, ‘দেশে মহিলাবিষয়ক মন্ত্রণালয় থাকলেও পুরুষ বিষয়ক মন্ত্রণালয় নেই। এজন্য দ্রুত পুরুষ বিষয়ক মন্ত্রণালয় গঠনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

খায়রুল আলম বলেন, ‘নারী নির্যাতন ও যৌতুক মামলা হলেই পুরুষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। আমাদের দাবি হচ্ছে নারী নির্যাতন বা যৌতুকের মামলা হলেই যেন গ্রেপ্তারি পরোয়ানা জারি করা না হয়। সুষ্ঠু তদন্তের পর যদি কেউ দোষী সাব্যস্ত হন, তারপরেই যেন আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।’

ঢাকাটাইমস/২৪মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :