প্রথম প্রান্তিকে মুনাফা ১০৪ শতাংশ

দেশসেরা ব্যাংক হওয়ার পথে ব্র্যাক: সেলিম আর. এফ. হোসেন

অর্থনীতি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ১৫:৫৭

চলতি বছরের প্রথম প্রান্তিকের আর্থিক ফলাফল প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক। প্রথম প্রান্তিকে তারা ১০৪ শতাংশ মুনাফা প্রবৃদ্ধি করেছে। গতকাল রাজধানী ঢাকার নিকেতনে ব্র্যাক বাংকের প্রধান কার্যালয়ে প্রথম প্রান্তিকের আর্থিক ফলাফল ঘোষনা করেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালনা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সেলিম আর. এফ. হোসেন এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও) আবদুল কাদের জোয়াদ্দার।

অনুষ্ঠানে সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘ব্র্যাক ব্যাংক ২০১৬ সালের অসাধারণ অর্জনের ধারাবাহিকতা ২০১৭ সালের প্রথম প্রান্তিকেও ধরে রেখেছে। দেশের সেরা ব্যাংক হবার অগ্রযাত্রায় ব্যাংকটি ইতোমধ্যেই বড় মাইলফলক অর্জন করেছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আগামী বছরগুলোতে প্রবৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারবো।’

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘২০১৭:২০১৭ সালের প্রথম প্রান্তিকে পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় ব্র্যাক ব্যাংক লিমিটেড-এরকর পরবর্তীমুনাফা প্রবৃদ্ধি হয়েছে ১০৪%। কন্সলিডেটেড ভিত্তিতে জানুয়ারি-মার্চ ২০১৭ সময়ে কর পরবর্তী মুনাফা হয়েছে ১২৬.৭০ কোটি টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ৬২.২০ কোটি টাকা।

জানুয়ারি-মার্চ ২০১৭ সময়ে কন্সলিডেটেড ভিত্তিতে শেয়ার প্রতি আয় হয়েছে ১.৬২টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ০.৯৮টাকা।’

অনুষ্ঠানে দেশী ও বিদেশী বিনিয়োগ বিশ্লেষক ও পুঁজি বাজার বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয় যেখানে বিদেশী বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান।

ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালনা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ ফাইনান্সিয়াল অফিসার (সিএফও) আবদুল কাদের জোয়াদ্দার ব্যাংকের আর্থিক অবস্থা নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন এবং বিনিয়োগকারীদের নানা প্রশ্নের উত্তর দেন।

ঢাকাটাইমস/২৪মে/এসএস/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

পাটজাত পণ্যের বৈশ্বিক বাজারকে কাজে লাগাতে হবে: পাটমন্ত্রী

অধ্যাপক খলীলী ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত

স্বর্ণের দাম কমল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা

জনতা ব্যাংকের ম‌্যানেজার্স ইন্ডাকশন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে স্থানান্তরিত হলো ন্যাশনাল ব্যাংক ডিজাস্টার রিকভারি সাইট

ইসলামী ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রাম উদ্বোধন

টেকসই প্রবৃদ্ধি অর্জন করছে ওয়ালটন, মুনাফা বেড়েছে ৫১২ কোটি টাকা

মিনিস্টারের শতকোটি টাকার ঈদ উপহার জিতে আনন্দিত ক্রেতারা 

সোশ্যাল ইসলামী ব্যাংকের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :