চলচ্চিত্রের নেতা ও ফেসবুক চলচ্চিত্র প্রেমীরা এখন কোথায়?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৭, ১৭:২০ | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ১৭:০৮

একটা সময় সিনেমা শিল্প ছিল স্বর্ণ মহিমায় উজ্জ্বল। সিনেমা হলের সামনে লাইনে দাড়িয়ে মানুষ অনেক কষ্টে টিকেট কেটে সিনেমা দেখতো। সেই চিত্র এখন আর নেই। ২০০০ সালেও যেখানে ১৩৯৯টি সিনেমা হল ছিল, তা এখন মাত্র ২২৫ এর মতো। এ সংখ্যা চলচ্চিত্র প্রেমীদের জন্য অবশ্যই বিশাল হতাশাব্যাঞ্জক। ঐতিহ্যবাহী হল এখন মাল্টিপ্লেক্স বিল্ডিং অথবা গোডাউনে পরিনত হয়েছে। যেকটি হল রয়েছে তাও চালাতে হিমশিম খেতে হচ্ছে মালিক পক্ষদের। নেই দর্শক, তৈরি হয়না উত্তেজনা, হয়না আগের মতো লোক সমাগম।গতমাসেই বন্ধ হয়ে গেল রাজধানীর প্রাণকেন্দ্র কাওরান বাজারে অবস্থিত পূর্নিমা হল। এবার হল কুমিল্লার মধুমতী হল। এভাবেই দিনদিন চলচ্চিত্র শিল্প হারাচ্ছে তার ঐতিহ্য। আর এসব নিয়েই হতাশা ফুটে উঠে বাংলাদেশের সবচেয়ে বড় সিনেমা প্রযোজক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেজে। সেখানে আজ বুধবার একটি স্ট্যাটাস দেয়া হয়। সেখানে প্রশ্ন করে লেখা রয়েছে, কাওরান বাজারের পূর্ণিমা সিনেমা হলের পরে এবার কুমিল্লার মধুমতী সিনেমা হলও বন্ধ হয়ে গেলো। অথচ এখন কোথাও কোন উচ্চবাক্য শোনা যাচ্ছে না। কোথায় সেইসব চলচ্চিত্র নেতা ও ফেসবুক চলচ্চিত্র প্রেমীরা?

স্ট্যাটাসটি জাজ মাল্টিমিডিয়ার কর্নধার আব্দুল আজিজ সাহবের কিনা জানতে চাইলে আব্দুল আজিজ ঢাকাটইমসকে জানান, ‘এটি আমার ব্যক্তিগত কোন স্ট্যাটাস নয়, এটি আমাদের অফিসিয়াল স্ট্যাটাস।’

নিচে স্ট্যাটাসটি হুবহু দেয়া হলো।

‘কিছু কথা:

কাওরান বাজারের পূর্ণিমা সিনেমা হলের পরে এবার কুমিল্লার ঐতিহ্যবাহী মধুমতী সিনেমা হল বন্ধ হলো । এই সিনেমা হল থেকে প্রযোজকগণ ভালো শেয়ার মানি পেতেন । শুধু কনটেইন্ট (সিনেমা) এর অভাবে হলটি বন্ধ হয়ে গেল । চলচ্চিত্রের নেতা ও ফেসবুকের চলচ্চিত্রের প্রেমিকরা এখন কোথায় ? প্রতি সপ্তাহে ২টি করে সিনেমা মুক্তি পেয়েছে । তারপরও হল মালিক কেন বলছে কনটেইন্ট নেই ? তাহলে যে সিনেমাগুলো মুক্তি পাচ্ছে, সেই সব সিনেমাগুলোকে কি দর্শকরা সিনেমা ভাবছে না ? এজন্যই কি দর্শক হলে আসছে না ? এই জন্যই কি হল বন্ধ হয়ে যাচ্ছে ?

বর্তমানের চলচ্চিত্রের নেতা ও ফেসবুকের চলচ্চিত্রের প্রেমিকগণ ও চলচ্চিত্র সাংবাদিক ভাইদের কাছে আমার প্রশ্ন, এইভাবে যদি হল বন্ধ হতে থাকে, তা হলে সিনেমা বানিয়ে মুক্তি দিবেন কোথায় ?

হলই যদি না থাকে তাহলে কোথায় সিনেমা চলবে? আর কেইবা সিনেমা বানাবে? আর সিনেমাই যদি তৈরি না হয় তাহলে , পরিচালক এবং শিল্পী কলাকুশলীরা সিনেমায় কি ভাবে কাজ করবেন ?

বর্তমানের চলচ্চিত্রের নেতা ও ফেসবুকের চলচ্চিত্রের প্রেমিকরা কি কুমিল্লার মধুমতী হলের সামনে অবস্থান ধর্মঘট করবে ? কিংবা মাথায় কাফনের কাপড় পরে মধুমতী হলে যাবেন ?

না । কেউ যাবে না । কেউ কিছুই করবে না । আমাদের দৌড় ঘরে এসি ফ্যানের নিচে বসে ফেসবুকে শুধু স্ট্যাটাস দিয়েই অথবা মিটিং করেই আমাদের দায়িত্ব শেষ করা । সঙ্গে থাকুন ।

ঢাকাটাইমস/২৪মে/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :