নজরুল বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি প্রদর্শনী শুরু

কনবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ২১:২০

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি)-তে কবি নজরুলের ১১৮তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবছরও ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি ক্লাব, জাককানইবি এর আয়োজনে শুরু হয়েছে ‘নজরুল জয়ন্তী ফটো এক্সিবিশন-২০১৭’।

বিশ্ববিদ্যালয়ের চক্রবাক ক্যাফেটেরিয়ার সামনে এই প্রদর্শনীতে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ থেকে শেষ বর্ষ পর্যন্ত সর্বমোট ৯০ জন প্রতিযোগী প্রাথমিকভাবে ছবি জমা দেন। পরবর্তীতে ৪০ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।

প্রদর্শনীতে মোট ৪২টি ছবি প্রদর্শিত হয়েছে। সাধারণ বিভাগের পাশাপাশি মোবাইল ফটোগ্রাফি নামেও রয়েছে আলাদা বিভাগ। ছবি যাচাই-বাছাইয়ের জন্য বিচারক হিসেবে ছিলেন- ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মো. তুহিনুর রহমান (তুহিন অবন্ত), নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক মো. আল জাবির এবং চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফখর উদ্দিন (দ্রাবির সৈকত)।

শুধুমাত্র শখের বশে ক্যামেরায় ক্লিক নয়, রীতিমতো এক্সিবিশন করে বিশ্ববিদ্যালয়ের মত একটা সুবিশাল জায়গায় ফটোগ্রাফি ক্লাবের এমন সৃজনশীল এক্সিবিশনের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

মূলত বিশ্ববিদ্যালয়ের তরুণদের অনেকেই এখন পড়াশোনা শেষ করার পর গতানুগতিক পেশার পেছনে না ছুটে সৃজনশীল পেশাকে বেছে নিচ্ছেন। তাই ফটোগ্রাফিতে উদ্বুদ্ধ করতে ফটোগ্রাফির সৃজনশীল চর্চাকে আরো বৃদ্ধি করতে ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের প্রতিভাবান তরুণ শিল্পীদের ক্যামেরা এবং মোবাইল ফোনে তোলা নানা ছবি নিয়ে আমাদের এই ‘ফটোগ্রাফি এক্সিবিশন’ এমনটিই বললেন- ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি ক্লাবের সদস্যরা।

বৃহস্পতিবার পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

(ঢাকাটাইমস/২৪মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :