কুমিল্লা সীমান্তে মাদকের কারখানার সন্ধান

প্রকাশ | ২৪ মে ২০১৭, ২১:৫০

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা সীমান্তে ফেনসিডিলসহ মাদক তৈরির বিশাল কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। ওই কারখানা থেকে দুই সহস্রাধিক বোতল ফেনসিডিল ও বিপুল পরিমাণ গাঁজাসহ ফেনসিডিল তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

বুধবার দুপুরে জেলার সদর দক্ষিণ উপজেলার সীমান্তবর্তী গলিয়ারা গ্রামের রতন মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে এ কারখানার সন্ধান পায় পুলিশ। এ ঘটনায় কারখানা মালিক রতনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, বুধবার সকালের দিকে নগরীর গর্জনখোলা এলাকায় একটি সিএনজিতে তল্লাশি চালিয়ে ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে কোতয়ালী মডেল থানা পুলিশ। এসময় সিএনজি চালকসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা গ্রামের রতন মিয়া (৪২), পার্শ্ববর্তী বলেরডেবা গ্রামের ইলিয়াস মিয়া (৪৫) ও গলিয়ারা গ্রামের সিএনজি চালক বশির মিয়া (২৮)।

পুলিশ জানায়, তাৎক্ষণিকভাবে জিজ্ঞাসাবাদ করা হলে গ্রেপ্তারকৃত রতন মিয়া তার গলিয়ারা গ্রামের বাড়িতে ফেনসিডিলসহ মাদক তৈরির কারখানা রয়েছে বলে জানান। তাদের দেয়া তথ্যমতে পুলিশের একটি দল রতন মিয়ার গলিয়ারা গ্রামের বাড়িতে বুধবার দুপুরের দিকে অভিযান চালায়। সীমান্তবর্তী এলাকায় নির্জন ওই বাড়িটিতে গোয়াল ঘরের (গরুর ঘর) আড়ালে গড়ে তোলা হয় ফেনসিডিলসহ মাদক তৈরির বিশাল কারখানা। পুলিশ ওই কারখানা থেকে দুই সহস্রাধিক বোতল ফেনসিডিল, কয়েক হাজার খালি বোতল, বোতলের কর্ক, তরল ফেনসিডিল ভর্তি ড্রাম, ফেনসিডিল তৈরির নানান সরঞ্জাম এবং প্রায় ১০০ কেজি গাঁজা উদ্ধার করে।

পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন ঢাকাটাইমসকে জানান, সীমান্তের নির্জন এলাকার এই বাড়িতে গরু পালনের নামে গোয়াল ঘর তৈরি করে ওই ঘরে ফেনসিডিলের কারখানা গড়ে তোলা হয়। ওই কারখানায় প্রস্তুতকৃত ফেনসিডিল দেশের বিভিন্ন স্থানে পাচার করা হতো।

(ঢাকাটাইমস/২৪মে/প্রতিনিধি/জেবি)