কালকিনিতে জীবিতকে মৃত দেখিয়ে জমি দখলের অভিযোগ

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ২২:০৪

মাদারীপুরের কালকিনিতে মনমোহন দে নামের এক জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে প্রায় কোটি টাকা মূল্যের সম্পত্তি দখলে নেয়ার অভিযোগ ওঠেছে দীলিপ দে নামে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ জমি দখলের ঘটনায় ওই এলাকার সাধারণ মানুষের মাঝে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে থানা পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ঘটনায় বুধবার একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে।

এলাকা ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার ডাসার এলাকার দর্শনা গ্রামের মনমোহন দের পশ্চিম দর্শনা মৌজার ১৬৭ দাগের ২৫ শতাংশ, ২৩০ দাগের ৩০ শতাংশ ও ২৯০ দাগের ৪৫ শতাংশসহ বেশ কয়েকটি দাগের প্রায় সাত একর সম্পত্তি রয়েছে। এই জমি থেকে একই এলাকার লক্ষণ চন্দ্র সোমের ছেলে মানিক সোমের কাছে কিছু জমি বিক্রি করেন মনমোহন দে। এ ক্রয়কৃত সম্পত্তিতে মানিক সোম দখলে যেতে চাইলে তাকে বাধা দেন এবং তার বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করেন দীলিপ দে। এরপর মনমোহন দে ভারত থাকার সুযোগে একই এলাকার মদন মোহন দের ছেলে দীলিপ দে তাকে মৃত্যু দেখিয়ে ওই সব জমি দখলে নিয়েছেন। এতে করে দারুণ বিপাকে পড়েছেন ক্রয়কৃত মালিকরা এবং মনমোহনসহ তার পরিবার। সম্প্রতি এ ঘটনার জের ধরে মনমোহনের ছেলে অশীম কুমার দে ভারত থেকে দেশে ফিরে আসেন। দেশে আসার পরে তিনি ডাসার থানা পুলিশের কাছে জবানবন্দি দিয়ে জানান, তার বাবা এখন পর্যন্ত জীবিত রয়েছেন, মারা যাননি।

জমির মালিকের ছেলে অশীম কুমার দে বলেন, আমার বাবা মারা যাননি, জীবিত আছেন।

ক্রয়কৃত মালিক মানিক সোম বলেন, আমার ক্রয়কৃত জমিতে দখলে যেতে চাইলে দীলিপ দে আমার বিরুদ্ধে মামলা করেছেন এবং আমাকে হত্যার হুমকি দিয়ে আসছেন। মূল বিষয় হলো জমির দাতা মনমোহন বেঁচে আছেন। কিন্তু দীলিপ মিথ্যার আশ্রয় নিয়ে তাকে মৃত্যু দেখিয়ে জমি আত্মসাতের জন্য মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কথা বলতে অভিযুক্ত দীলিপ দে-কে পাওয়া যায়নি। তবে তার স্ত্রী কল্পনা মিত্র ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা যা বলার থানায় বলেছি এবং আগামীতে আদালতে বলবো।’

এ ব্যাপারের ডাসার থানার ওসি এমদাদুল হক ঢাকাটাইমসকে বলেন, ‘এ ঘটনায় অভিযোগ পেয়ে উভয় পক্ষকে ডেকেছিলাম এবং স্থানীয় চেয়ারম্যানকে ঘটনাটি জানার জন্য দায়িত্ব দেয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/২৪মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত