বিদেশে বাংলাদেশের প্রথম কিউই বধ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৭, ২৩:৪৬ | প্রকাশিত : ২৪ মে ২০১৭, ২৩:৩৫

অস্ট্রেলিয়া, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাসহ প্রায় সব দেশের বিপক্ষেই দেশের বাইরে জয় পেয়েছে বাংলাদেশ। বাকি ছিল কেবল নিউজিল্যান্ড। আজ সেটিও হলো।

ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে কিউইদের ৫ উইকেটে পরাজিত করল বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬৫ করে রান করেছেন তামিম এবং সাব্বির।

টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন নাসির, মাশরাফি, সাকিব। ১টি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজ ও রুবেল।

এর আগে দেশের বাইরে নিউজিল্যান্ডের বিপক্ষে যে ১৬ বার মুখোমুখি হয় বাংলাদেশ। একটিতেও জয় পায়নি টাইগাররা। অবশেষ ১৭তম ম্যাচে জয়ের মুখ দেখল মাশরাফি বাহিনী।

অবশ্য ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮টি ম্যাচ জিতে বাংলাদেশ। প্রথম জয়টা আসে ঢাকাতে ২০০৮ সালে, ২০১০ সালে বাংলাদেশের মাটিতেই ৪-০ ব্যবধানে ধবলধোলাই হয় কিউইরা। ২০১৩ সালে পরের সফরেও ৩-০ ব্যবধানে সিরিজ জেতে বাংলাদেশ।

প্রসঙ্গত, ১৯৯৯ বিশ্বকাপে নর্দাম্পটনে পাকিস্তানের বিপক্ষে জয়টি ছিল বিদেশের মাটিতে কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়। এরপর প্রায় সব দেশের বিপক্ষেই বিদেশে জিতেছে টাইগাররা। বিদেশের মাটিতে পূর্ণ সদস্য দেশের বিপক্ষে ২৫টি ম্যাচ জিতেছে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৪ মে/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :