আপনের পাঁচ শোরুমে আবার শুল্ক গোয়েন্দারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৭, ১৯:৪৮ | প্রকাশিত : ২৫ মে ২০১৭, ১৫:৩৯

গুলশান,উত্তরা,মৌচাক ও সীমান্ত স্কয়ারের আপন জুয়েলার্সের পাঁচটি বিক্রয়কেন্দ্রে আবার অভিযান শুরু করেছে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। বিক্রয়কেন্দ্র থেকে জব্দ করা সাড়ে ১৩ মণ স্বর্ণ ও ৪২৭ গ্রাম হীরার বিষয়ে ব্যাখ্যা দিতে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে আপনের মালিকপক্ষ হাজির না হওয়ার পর এই অভিযান শুরু হয়।

বৃহস্পতিবার মৌচাক মার্কেটে আপন জুয়েলার্সের বিক্রয়কেন্দ্রে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুর রহমানের নেতৃত্বে অভিযান শুরু হয়। এসময় মার্কেট মালিক সমিতির সভাপতি ও জুয়েলারি সমিতির সহ-সভাপতি সত্যরঞ্জন ব্রহ্ম উপস্থিত ছিলেন।

বনানীতে রেইন্ট্রি হোটেলে দুই শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে আটক হয়েছেন আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ছেলে সাফাত আহমেদ। সারাদেশে তোলপাড় সৃষ্টি করা ঘটনার পর গত ১৪ ও ১৫ মে আপন জুয়েলার্সের পাঁচ বিক্রয়কেন্দ্রে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কার ও হীরা জব্দ করা হয়।

এসব মূল্যবান ধাতুর বৈধতা প্রমাণে ১৭ মে আপনের মালিকপক্ষকে তলব করে আপন। সেদিন মালিক দিলদার আহমেদ সেলিম ও তার দুই ভাই শুল্ক গোয়েন্দা কার্যালয়ে হাজির হয়ে কিছুদিন সময় প্রার্থনা করেন তারা।

এরপর ২৩ মের মধ্যে এসব স্বর্ণ ও হীরার বৈধতার নথিপত্র জমা দেয়ার নির্দেশ দেয় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। কিন্তু সেদিন তারা হাজির না হওয়ায় শুল্ক গোয়েন্দারা আরও দুই দিন সময় দেয় আপনের মালিকপক্ষকে।

কিন্তু নির্ধারিত দিন আপনের কোনো মালিক হাজির হননি তলবে। আর এর পর আপনের বিক্রয়কেন্দ্রে যায় শুল্ক গোয়েন্দাদের দল।

আপনের জব্দ করা স্বর্ণের মধ্যে যেগুলো গ্রাহকের, সেগুলো ফেতর দেয়ার ঘোষণা দিয়েছিল শুল্ক গোয়েন্দা অধিদপ্তর। কিন্তু আপনের কাছে তালিকা চেয়েও তা না পাওয়ায় এক দফা অলঙ্কার ফেরত দেয়ার উদ্যোগ পেছাতে হয়। এরপর নতুন করে ২৫ মে গ্রাহকদেরকে বিক্রয়কেন্দ্রে তাদের নথিপত্র নিয়ে উপস্থিত থাকতে বলা হয়।

আপনের মৌচাক বিক্রয়কেন্দ্র সাভার থেকে আসা গ্রাহক তানিয়া রহমান ঢাকাটাইমসকে বলেন, সাড়ে নয় ভরি স্বর্ণ পালিস করা জন্য দিয়েছিলেন তিনি। এটা বিয়ের সময়ের স্বর্ণ। তিনি বলেন, ‘আপন জুয়েলার্সে অভিযান চালাচ্ছে, শোরুম সিলগালা করতেছে তাই স্বর্ণগুলো নিয়ে যাওয়ার জন্য এসেছি।’

তানিয়া শুল্ক গোয়েন্দাদের কাছে স্বর্ণের বিবরণ দিয়ে লিখিত আবেদন করেছেন জানিয়ে বলেন,‘তারা (শুল্ক গোয়েন্দারা) আশ্বাস দিয়েছেন। তবে কখন ফেরত পাবো তা বলেনি।’

(ঢাকাটাইমস/২৫মে/এএ/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :