লোডশেডিং হচ্ছে না: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৭, ২১:০১ | প্রকাশিত : ২৫ মে ২০১৭, ১৭:৪১

গত কয়েক দিন ধরে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুতের যাওয়া আসাকে লোডশেডিং বলতে নারাজ বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি একে লোড শেয়ারিং বলছেন।

দেশের বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে এক বৈঠক শেষে বৃহস্পতিবার বিকালে বিদ্যুৎভবনে এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেন, ‘দেশব্যাপী যেটা হচ্ছে সেটাকে আমি লোডশেডিং বলবো না, বলবো লোড শেয়ারিং। এর মানে হলো, বেশি চাহিদার জায়গায় কম চাহিদার জায়গা থেকে এনে বিদ্যৎ সরবরাহ করা।’

গত কয়েক দিনে দুঃসহ গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বিদ্যুতের যাওয়া-আসা। শহর থেকে গ্রাম-সব জায়গা থেকে একই ধরনের খবর আসছে।

জ্বালানি প্রতিমন্ত্রী জানিয়েছেন, বেশ কিছু বিদ্যুৎকেন্দ্রের রক্ষণাবেক্ষণের কাজ চলছে এক যোগে। এর পাশাপাশি সামিটের বিবিয়ানা পাওয়ারপ্ল্যান্টের টাওয়ার ভেঙে পড়েছে। এ কারণে বিদ্যুৎ পরিস্থিতি এই অবস্থায় পৌঁছেছে বলে জানান তিনি।

বিদ্যুৎ পরিস্থিতি রোজার আগে স্বাভাবিক হয়ে যাবে বলেও আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

রোজায় পিক আওয়ার, বিশেষ করে ইফতার ও সেহরির সময় যেন বিদ্যুৎ পরিস্থিতি ভাল থাকে সে জন্য বিশেষ উদ্যোগ নেয়ার আশ্বাস দেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। জানান, রোজায় উপলক্ষে বিপণীবিতানগুলোকে নির্দিষ্ট সময়ের মধ্যে বন্ধ করে দিতে হবে। প্রতি বছরই এটা করা হয়। এবারও তা করা হবে।

এ ছাড়া এছাড়া সিএজি স্টেশনগুলো বিকাল ৫ থেকে রাত ১১ টা পর্যন্ত বন্ধ থাকবে বলেও জানান বিদ্যুৎ প্রতিমন্ত্রী্। বলেন, এই গ্যাস বিদ্যৎকেন্দ্রে সরবরাহ করা হবে এবং এতে উৎপাদন অনেকটাই বাড়বে।

ঢাকাটাইমস/২৫মে/জেআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :