সাটুরিয়ায় ইফতার সামগ্রী বিতরণ

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৭, ১৫:৫৭

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজ ‘সাটুরিয়া গ্রুপ’ দুস্থদের মাঝে বিতরণ করলেন ইফতার সামগ্রী। শুক্রবার দুপর ১২টার দিকে স্থানীয় রাবেয়া ফাউন্ডেশনের উদ্যোগে ফেসবুক পেইজ ‘সাটুরিয়া গ্রুপ’-এর তত্ত্বাবধানে উপজেলার ৬৫টি পরিবারের মাঝে আগত রমজান মাসের জন্য ইফতার সামগ্রীসহ ঈদের জন্য চাউল, ডাল ও সেমাই বিতরণ করা হয়।

সাটুরিয়া উপজেলার ৯টি ইউনিয়নকে তিনি ভাগে ভাগ করে ১ম গ্রুপটি উপজেলার দরগ্রাম ইউনিয়ন পরিষদে এ কার্যক্রম উদ্বোধন করেন রাবেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাটুরিয়া ফেসবুক পেইজ সাটুরিয়া গ্রুপের পরিচালক মো. রফিকুল ইসলাম খাঁন।

রাবেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. রফিকুল ইসলাম খাঁন জানান, যেসব দুঃস্থ পরিবার পবিত্র রমজান মাসে রোজা রাখে। অথচ ইফতার সামগ্রী কিনে ইফতার করার সামর্থ রাখে না। তাদের জন্য গত ১০ বছর ধরে এই কর্মসূচি তিনি হাতে নিয়েছেন। ২০১৬ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজ খুলে এমন পরিবারের নাম, ঠিকানা ফেসবুকের মাধ্যমে সাটুরিয়া উপজেলার স্ব-স্ব ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের কাছে চাওয়া হয়।

এরপর সেখান থেকে বাছাই করে ৬৫টি দুঃস্থ পরিবারে মাঝে ৫০ কেজি চাল ও ছোলা, তেল, সাবান, চিনি, সেমাইসহ মোট ১৮ প্রকার ইফতার সামগ্রী  প্রদান করা হয়।

তিনি বলেন, ইফতার সামগ্রীগুলো গত ১০ বছর ধরে বিতরণ করলেও গত ২ বছর ধরে চাল, ডালসহ আরো বেশ কিছু সামগ্রী বাড়ানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত