‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৭, ১৮:২৯

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, কারিগরি শিক্ষাই হচ্ছে- একটি দেশের উন্নয়নের জন্য মূল শিক্ষা। কারিগরি শিক্ষায় উন্নতি ঘটাতে পারলে দেশের উন্নয়ন করা সম্ভব। দেশকে বেকার মুক্ত করার জন্য কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। ২০০৯ সালে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশর ধারণা দেন। এতে বিজ্ঞান ও প্রযুক্তির মাধ্যমে দেশ আজ অনেক দূর এগিয়ে গেছে।  দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কারিগরি শিক্ষার বিকল্প নেই।

শুক্রবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৭ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান  ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. সুলতান হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে রাখেন-  জেলা প্রশাসক মো. হামিদুল হক, ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চক্রবর্তী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম হারুন অর রশীদ, শিক্ষার্থী প্রত্যয় সাহা।

এর আগে ঝালকাঠি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত জেলা পর্যায়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত মেলা মোট  ২০টি স্টল অংশ নিয়েছে।

(ঢাকাটাইমস/২৬মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত