‘সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করেছে সরকার’

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৭, ২২:২২

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সকল নাগরিকের জন্য সমান অধিকার ও সমান সুযোগ ভোগ করার ব্যবস্থা নিশ্চিত করেছেন। শুক্রবার আটঘরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বয়স্কভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্ত দুঃস্থ মহিলাদের ভাতা, প্রতিবন্ধী ভাতা, সুবর্ণ নাগরিকদের মাঝে পরিচয়পত্র প্রদান এবং আটঘরিয়া উপজেলাধীন ক্ষুদ্র জাতিস্বত্তা, নৃগোষ্ঠী ও সম্প্রদায়ভুক্ত ছাত্রছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আকরাম আলীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, পাবনা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আ. মোমিন প্রমখ।

মন্ত্রী বলেন, এদেশে অতীতে নূরুল আমিন সরকার, ইয়াহিয়া সরকার, জিয়া সরকারসহ অনেক সরকারপ্রধান দেশ পরিচালনা করে গিয়েছেন, কিন্তু বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার মতো করে বয়স্ক, বিধবা, পঙ্গু, স্বামী পরিত্যক্তাদের কথা আগে কোনো সরকারই ভাবেননি।

মন্ত্রী বলেন, একমাত্র জননেত্রী শেখ হাসিনা এ শ্রেণির মানুষের দুঃখ, দুর্দশা বুঝতে পেরেছিলেন এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাধ্যমে গরিব, দুঃখী ও দুঃস্থদের সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন।

মন্ত্রী আটঘরিয়া উপজেলায় ৩ হাজার ৫০৮ জনকে ৫০০ টাকা হারে বয়স্কভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্ত দুঃস্থ মহিলা ১ হাজার ৭৩০ জনকে ৫০০ টাকা হারে, অসচ্ছল প্রতিবন্ধী ৮৩০ জনকে ৬০০ টাকা হারে, দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য ২১ জনকে ৬০০ টাকা হারে, হিজড়া জনগোষ্ঠীর বিশেষ ভাতা কর্মসূচিতে ৬ জনকে ৬০০ টাকা হারে, প্রতিবন্ধী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান কর্মসূচিতে ১৭০ জনকে প্রাথমিক ৬০০ টাকা, মাধ্যমিক ৮০০ টাকা ও কলেজ পর্যায়ে ১ হাজার ২০০ টাকার উপবৃত্তি প্রদান করেন।

আজ নতুন করে আরও ৪০৯ জন ভাতাভোগীকে ২০ লাখ ২৩ হাজার ৪০০ টাকা ভাতা প্রদান করা হয়েছে।

এছাড়া ২ হাজার ৫৫০ জন সুবর্ণ নাগরিককে পরিচয়পত্র প্রদান করা হয়। জননেত্রী শেখ হাসিনার সরকারের শাসনামলে দায়িত্বপ্রাপ্তরা দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে যে সততা দেখিয়েছেন তার জন্য ভূমিমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, যারা এখন সরকারি ভাতা পাননি, তারা সবাই এখন থেকে পর্যায়ক্রমে সরকারি ভাতা পেতে থাকবেন।

এর আগে মন্ত্রী আটঘরিয়া উপজেলা পরিষদ ৪ তলা কমপ্লেক্স ভবন ও হলরুম এবং উপজেলা মৎস্য কর্মকর্তার নতুন কার্যালয় ভবনের উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/২৬মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :