নারায়ণগঞ্জে কাউন্সিলর বাবুর বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০১৭, ২২:০০ | প্রকাশিত : ২৭ মে ২০১৭, ২১:৫৯

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর ডিশ ব্যবসায়ী আব্দুল করিম বাবু ও তার সহযোগীদের বিরুদ্ধে ভয়ভীতি ও জীবননাশের হুমকির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন অবসরপ্রাপ্ত পুলিশের এক কনস্টেবল।

তিনি অভিযোগ করেন, নির্বাচনে বাবুর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে কাজ করায় পানির সংযোগ বিচ্ছিন্নসহ আব্দুল করিম বাবু তাকে ও পরিবারকে নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছেন। এতে তিনি ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি ঘটনার সুষ্ঠু তদন্ত ও আব্দুল করিম বাবু ও তার সহযোগীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের হানিফ খান মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন পুলিশের অবসরপ্রাপ্ত কনস্টেবল মো. দৌলত খান।

লিখিত অভিযোগে মো. দৌলত খান অভিযোগ করেন, গত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আব্দুল করিম বাবুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় পরাজিত প্রার্থী মিমনের পক্ষে তিনি কাজ করেছেন। এই কারণে গত ১৪ মে নগরীর পাইকপাড়া ৪০২/২ শাহসুজা রোড এলাকার আমার বাড়ি থেকে পানির সংযোগ বিচ্ছিন্ন করতে যায় কাউন্সিলর আব্দুল করিম বাবুর সহযোগী তাবি মিয়ার ছেলে রিয়াজসহ ৪-৫ জন। আমি পানির সংযোগ বিচ্ছিন্ন করার কারণ জানতে চাইলে নির্বাচন শেষ পানিও শেষ। এই কথা বললে মুঠোফোনে বিষয়টি আব্দুল করিম বাবুকে জানালে তিনি এসে অস্ত্র-শস্ত্র নিয়ে আমাকে এলোপাথাড়ি মারধর করে। বাবু আমাকে ও আমার পরিবারকে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে সন্ত্রাসী বাহিনী চলে যায়। এই ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা করলেও পুলিশ আব্দুল করিম বাবু ও তার সহযোগীদের গ্রেপ্তার করেনি।

তিনি অভিযোগ করেন, ১৭ নং ওয়ার্ডে আব্দুল করিম বাবুর সশস্ত্র সন্ত্রাসী বাহিনী রয়েছে। তার বিরুদ্ধে জল্লারপাড় এলাকায় একটি ডাকাতির ঘটনায় মালামাল ভাগ বাটোয়ারা করার অভিযোগ রয়েছে এবং ডাকাতির ঘটনায় জড়িত গ্রেপ্তার এক আসামি বাবুর নাম উল্লেখ করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া মাদক বিক্রেতাসহ দুর্ধর্ষ সন্ত্রাসীদের সঙ্গে লালন-পালন করেন তিনি। তাছাড়া সে কোটি কোটি টাকার মালিক। তার টাকার উৎস কোথায় তা খুঁজে বের করে আইনানুযায়ী ব্যবস্থা নেয়ার পুলিশ মহাপরিদর্শকের প্রতি আহবান জানান তিনি।

প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর আব্দুর করিম বাবু বলেন, তাকে কোন হুমকি-ধামকি দেয়ার প্রশ্নই আসে না। আমার কোন সন্ত্রাসী বাহিনী নেই। সে অন্যদের পানি নিতে বাধা প্রদান করত, এই কারণে এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে তার পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে। এটার সাথে নির্বাচনের কোন সম্পর্ক নেই।

তার টাকার উৎস সর্ম্পকে জানার দাবির বিষয়ে তিনি বলেন, সে আমার অর্থের উৎস খুঁজে অথচ, তার অর্থের উৎসব কোথায়?

প্রসঙ্গত, অনৈতিক কাজে সম্মতি না দেয়া এবং প্রতিষ্ঠানের ফান্ড থেকে ৫০ লাখ টাকা ধার নেয়ার প্রতিবাদ করায় ক্ষমতার দাপট দেখিয়ে গত ১৭ মে নারায়ণগঞ্জ নগরীর পাকইপাড়ায় অবস্থিত আদর্শ বালিকা স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনোয়ারা বেগমকে তার পদ থেকে বহিস্কার করেন পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল করিম বাবু। সেখানে স্কুল শাখার সহকারী প্রধান শিক্ষক আব্দুল আজিজকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেন। এসময় পরিচালনা পর্ষদের কয়েকজনকে হুমকি ধামকি দেন বলে অভিযোগ রয়েছে।

এর আগে ১৬ মে ৩ লাখ ৪৭ হাজার টাকার চেক জালিয়াতির অভিযোগে রড ব্যবসায়ী রুহুল আমিন স্বপন বাদী হয়ে কাউন্সিলর আব্দুল করিম বাবুকে আসামি করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ‘ক’ অঞ্চলের আদালতে মামলা করেন। আদালত কাউন্সিলর বাবুর বিরুদ্ধে সমন জারি করে আগামী ৬ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেন।

(ঢাকাটাইমস/২৭মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :