কারাভোগের পর দেশে ফিরে গেছে দুই ভারতীয় নাগরিক

আখাউড়া (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০১৭, ১৬:০১

ভারতীয় দুই নাগরিক জয়ন্তি বিশ্বাস (৫০) ও তার ছেলে প্রান্তোষ বিশ্বাস ১৬ মাস কারাভোগের পর দেশে ফিরে গেছে। শনিবার সন্ধ্যায় আখাউড়া স্থলবন্দর সীমান্ত পথে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)-এর কাছে তাদের হস্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এসময় উপস্থিত ছিলেন স্থলবন্দর বিজিবি কোম্পানি কমান্ডার মাহবুবুর রহমান, আইসিপি ক্যাম্প কমান্ডার এনামুল হক ইমিগ্রেশন কর্মকর্তা পিয়ার আহমেদ এবং ত্রিপুরার আগরতলা চেকপোষ্ট ক্যাম্প কমান্ডার রাহুল। 

খোঁজ নিয়ে জানা গেছে, ভারতের ত্রিপুরা রাজ্যের করিমগঞ্জের জয়ন্তি বিশ্বাস ও তার ছেলে প্রান্তুষ বিশ্বাস ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলার কুলাউড়া সীমান্ত পথে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এসময় কুলাউড়া থানা পুলিশ তাদের আটক করে। পরে অনুপ্রবেশের দায়ে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোপর্দ করে পুলিশ। দীর্ঘ ১৬ মাস মৌলভী বাজার জেলা কারাগারে সাজা ভোগ শেষে মুক্তি পায় তারা। 

আখাউড়া স্থলবন্দর বিজিবি কোম্পানি কমান্ডার মাহবুবুর রহমান জানান, ভারতীয় নাগরিকদের আখাউড়া-আগরতলা সীমান্ত পথে বিএসএফ’র হাতে তুলে দেয়া হয়। তাদের বাড়ি ভারতের ত্রিপুরা রাজ্যের করিমগঞ্জ বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত