‘কে জানে বাসায় ইফতার করা হবে কি না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মে ২০১৭, ১৯:০৩ | প্রকাশিত : ২৮ মে ২০১৭, ১৭:৫৮

রোজায় অফিস স্বাভাবিক সময়ের তুলনায় ছুটি হয় একটু আগেভাগেই। আর প্রথম রোজায় অফিস শেষ করে বিকালেই বাড়ির পথে নগরবাসী। কিন্তু বাসায় গিয়ে স্বজনের সঙ্গে ইফতার অনেকের করা নাও হতে পারে। কারণ, দুঃসহ যানজট।

রমজানের প্রথম দিন অফিস যাওয়ার পথে সকালে এক দফা বাড়তি যানজটে পড়েছে নগরবাসী। ফিরতি পথে এই অভিজ্ঞতা আরও করুণ।

একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন জামান। তার অফিস রাজধানীর ইস্কাটন গার্ডেনে। তিনি অফিস শেষ করে সাড়ে পাঁচটায় বাসার উদ্দেশে রওয়ানা হন। বাংলামটর সিগন্যালেই তার ১৫ মিনিট সময় চলে গেছে। তার বাসা শ্যামপুরে। তিনি বলেন, ‘ইচ্ছা ছিল প্রথম রোজায় পরিবারের সঙ্গে বাসায় ইফতার করব। রাস্তার যে অবস্থা তাতে মনে হয় না বাসায় গিয়ে ইফতার করতে পারব।’

এই অবস্থা শুধু জামানের নয়। অফিস শেষে অনেক ঘরমুখো মানুষই এমন ভোগান্তির মুখে পড়েছেন। সরেজমিন ঘুরে দেখা গেছে, কলাবাগান, বাংলামটর, ফার্মগেট, মিরপুর সড়কে ভয়াবহ যানজট। গাড়ি থেমে থেমে চলছে।

মাহবুব হোসেন নামে এক সরকারি চাকুরিজীবী জানান, তার বাসা আদাবর। হাতিরপুল বাজার থেকে বিকাল সাড়ে চারটায় সিএনজিতে রওয়ানা দিয়েছেন। ল্যাবএইড হাসপাতাল পার হয়ে আসাদগেট আসতে তাকে প্রতি সিগন্যালে পাঁচ মিনিট করে বসে থাকতে হয়েছে। এভাবে পাঁচটি সিগন্যাল পার হতে হয়েছে। তার উপর থেমে থেমে চলছে গাড়ি। ইফতারের আগে বাসায় যেতে পারবে কিনা সেটা নিয়েই সংসয় তিনিও।

(ঢাকাটাইমস/২৮মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :