ভাস্কর্য নিয়ে তামাশা করা হয়েছে: ববি হাজ্জাজ

‌নিজস্ব প্র‌তিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০১৭, ১৬:০৩

সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ করে তা আবার পুনঃস্থাপন করে জাতির সঙ্গে তামাশা করা হয়েছে বলে মন্তব্য করেছেন নবগঠিত রাজনৈতিক দল জাতীয়তাবাদী গণতা‌ন্ত্রিক আন্দোলন-এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ। তিনি মনে করেন, রাজনৈতিক ফায়দা হাসিলের জন্যই এটা করা হয়েছে।

সোমবার দুপুরে দল‌টির রাজধানীর বনানীর কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দ‌ক্ষিণের আহ্বায়ক ক‌মি‌টি ঘোষণা অনুষ্ঠানে আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের ছেলে এই কথা বলেন।

গত ডিসেম্বরে সুপ্রিম কোর্টের সামনে ন্যায়বিচারের প্রতীক হিসেবে নারীর ভাস্কর্য স্থাপন করা হয়। স্থাপনের পর থেকেই ধর্মবিরোধী আখ্যা দিয়ে এটিকে অপসারণের দাবি জানিয়ে আসছিল হেফাজতে ইসলাম।

গত বৃহস্পতিবার গভীর রাতে ভাস্কর্যটি সরিয়ে নেন এর নির্মাতা মৃণাল হক। কিন্তু আগের অবস্থান থেকে সামান্য দূরে এনেক্স ভবনের সামনে শনিবার গভীর রাতে পুনঃস্থাপন করা হয় ভাস্কর্যটি।

ববি হাজ্জাজ বলেন, ‘সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর মূ‌র্তি রাতের আঁধারে অপসারিত হলেও, রাতের আঁধারেই এনেক্স ভবনের সামনে তা প্র‌তিস্থা‌পিত হয়েছে। রাজ‌নৈ‌তিক ফায়দা হা‌সিলের জন্য জাতির সঙ্গে এটা এক ধরনের তামাশা।’

বাংলাদেশে বর্তমানে গণতন্ত্রের শূন্যতা রয়েছে বলেও অভিযোগ করেন ববি হাজ্জাজ। বলেন, এ অবস্থা থেকে দ্রুত বের হয়ে আসতে হবে।

সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ্যালয়ের দুই ছাত্র নিহত হওয়ার পর শিক্ষার্থীদের শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ হামলা চালিয়েছে বলেও অভিযোগ করেন ববি হাজ্জাজ। বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্লজ্জভাবে হল ত্যাগের নির্দেশ দিয়েছে।’

এই ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যে ৪২ জন শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়, তাদের মধ্যে এনডিএমের দুইজন কর্মী ছিলেন বলেও জানান দলটির প্রধান।

রমজান মাসে সারাদেশে বিদ্যুৎ সংকটের সমাধানের জন্য সরকারের প্র‌তি আহ্বান জানান ববি হাজ্জাজ।

এ সময় ‌সৈয়দা সা‌দিয়া মেহজাবীনকে ঢাকা মহানগর উত্তর এবং আইনজীবী আফতাব হোসেন মোল্লাকে ঢাকা দ‌ক্ষিণের শাখার আহ্বায়ক হিসেবে ঘোষণা করা হয়।

এনডিএমের মহাসচিব আবদুল্লাহ মো. তা‌হের, যুগ্ম মহাসচিব লাকী হুসাইন, সাংগঠ‌নিক সম্পাদক কায়সারুল ইসলাম প্রমুখ অনুষ্ঠানে উপ‌স্থিত ছিলেন।

রাজনীতিতে গুণগত পরিবর্তনের ঘোষণা দিয়ে গত ২৪ এপ্রিল রাজধানীতে এক অনুষ্ঠানে এনডিএমের আত্মপ্রকাশের ঘোষণা দেন ববি হাজ্জাজ। এরপর দেশের বিভিন্ন শাখায় কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

(ঢাকাটাইমস/২৯‌মে/এএকে/ডব্লিউবি )

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :