ইবিতে শিক্ষক নিয়োগ বাণিজ্যের অডিও, তদন্ত কমিটি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০১৭, ১৭:৩৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষকের বিরুদ্ধে শিক্ষক নিয়োগ বাণিজ্যের অডিও ফাঁসের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। ওই শিক্ষক বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমীন।

রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে পাঠানো এক ফ্যাক্স বার্তা থেকে এ তথ্য জানা গেছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

জানা যায়, গত ২ এপ্রিল দৈনিক যুগান্তরে ‘থ্রি ফাস্ট ক্লাসে ১৫ লাখ টাকা, ফোরে ১২’ এই শিরোনামে প্রকাশিত সংবাদের তদন্তপূর্বক ইউজিসি দুই সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করে। কমিটিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. এম শাহ নেওয়াজ আলিকে আহ্বায়ক এবং ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক খন্দকার হামিদুর রহমাকে কমিটির সদস্য সচিব করা হয়েছে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে একটি পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির টার্মস অভ রেফারেন্সে বলা হয়েছে দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত সংবাদের বিষয়ে তদন্ত করবেন। তদন্তের স্বার্থে কমিটি বিশ্ববিদ্যালয়ের যেকোনো নথি ও গোপন দলিল পত্রাদি এবং সিন্ডিকেট ও অন্যান্য পর্ষদে বিভিন্ন সময়ে গৃহীত সিন্ধান্ত/প্রসিডিংস ও আনুষঙ্গিক কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন। কমিটি প্রয়োজনে যে কাউকে জিজ্ঞাসাবাদ ও করতে পারবেন। তদন্ত কাজ যথা শিগগির সম্ভব করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন পেশ করার জন্য অনুরোধ করা হলো।

এর আগে গত ২ এপ্রিল সংবাদটি প্রকাশিত হওয়ার পর ওই শিক্ষককে সবধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরতি দেয় এবং তার বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়। পরে কমিটির আবেদনের পরিপ্রেক্ষিতে ওই কমিটিতে কণ্ঠস্বর ও আইন বিশেষজ্ঞ আরও দুই সদস্য নিয়োগ দেয়া হয়। গঠিত কমিটি তদন্ত শেষে গত ৬ মে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর কাছে প্রতিবেদন জমা দেয়।

(ঢাকাটাইমস/২৯মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :