ঘূর্ণিঝড় মোরা: ভিয়েনা থেকে খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মে ২০১৭, ২২:৩৫ | প্রকাশিত : ২৯ মে ২০১৭, ২২:৩৪

ঘূর্ণিঝড় ‘মোরা’র বিষয়ে ভিয়েনা সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। ঝড় মোকাবেলায় প্রশাসনকে সর্বাত্মক প্রস্তুতি নিয়ে রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এবং সবাইকে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করার নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থার (আইএইএ) সম্মেলনে যোগ দিতে অস্ট্রিয়ায় দুই দিনের সরকারি সফরে সোমবার বিকালে ভিয়েনায় পৌঁছেছেন। সফরকালে অস্ট্রিয়ার চ্যান্সেলর ক্রিস্টিয়ান কের্ন এবং সেদেশের প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যানডার বিলেনের সঙ্গে বৈঠক করবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটে ভিয়েনা আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরণ করে। এর আগে আজ সকাল ৯টা ১০ মিনিটে ভিয়েনার উদ্দেশ্যে ঢাকায় হজরত শাহ্জালাল আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রী রওয়ানা করার আগেই ঘূর্ণিঝড় ‘মোরা’র খবর দেয় আবহাওয়া অধিদপ্তর। সন্ধ্যায় চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। আগামীকাল সকাল নাগাদ ঝড়টি উপকূলে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৯মে/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :