ইংল্যান্ডের বিশ্ববিদ্যালয়ে আইন পড়ছেন সালমা

মাহমুদ উল্লাহ, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মে ২০১৭, ০৯:২১ | প্রকাশিত : ৩০ মে ২০১৭, ০৮:১৭

বিবাহিত জীবনের ইতি ঘটার পর মানসিকভাবে ভেঙে পড়েছিলেন মৌসুমী আক্তার সালমা। কিন্তু জীবন থেমে থাকে না- আবার নতুন করে সব কিছু শুরু করতে যাচ্ছেন তিনি। এ জন্য নিজেকে প্রস্তুত করছেন। ভর্তি হয়েছেন আইন বিষয়ে। ইংল্যান্ডের একটি ইউনিভার্সিটি থেকে ডিগ্রি নেবেন তিনি।

ইংল্যান্ড এর বিপিপি ইউনিভাসিটি অব ল স্কুল তে আইন বিষয়ে পড়াশোনা করছেন সালমা। ক্লাস আর পরীক্ষা সবিই হবে অনলাইনে। তাই ইংল্যান্ড যাওয়ার বাধ্যবাধকতা নেই। দেশেই থাকছেন সন্তানকে সঙ্গে নিয়ে।

এই রোজার মাসে ইবাদত বন্দেগীতেও রয়েছে ব্যস্ততা। পাশাপাশি মেয়ের দিকেও দেখভাল করতে হচ্ছে। এর মাঝে করে এলেন একটি গানের রেকর্ডিং এর কাজও। সব মিলিয়ে তুমুল ব্যস্ত সময় পার করছেন সাবেক এই ক্লোজআপ তারকা।

সালমা ঢাকাটাইমসকে বলেন, ‘ইংল্যান্ডের একটি ইউনিভার্সিটিতে দ্বিতীয় বর্ষে পড়ছি। সন্ধ্যার পর ক্লাসে নিয়মিত সময় দিতে হয়। রোযার মাস মেয়েকে দেখতে হয়।’

এক ফাঁকে জানালেন ঈদের পর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের লন্ডনে তার স্টেজ শোর কথা। বলেন, ‘ভিসা হয়ে গেলে ঈদের পর যেতে হবে। সেগুলোর জন্যও প্রিপারেশন নিচ্ছি।’

দেশে ভক্তদের জন্য কী করছেন-জানতে চাইলে সালমা বলেন, ‘গতকাল (রবিবার) একটি গানের রেকর্ডিং করে আসলাম। সব মিলিয়ে অনেক ব্যস্ত সময় যাচ্ছে। একদমই সময় পাচ্ছি না।’

শ্রোতাদের জন্য ঈদে কী উপহার দেবেন আলোচিত এই ক্লোজআপ তারকা? জবাব আসল, ‘জিপি মিউজের ব্যানারে বিভিন্ন কোম্পানির জন্য গান রেকর্ডিং করছি। ঈদে আমার একটি গান আসছে ভালবাসি বন্ধু তোকে অন্যরকম। সেটিরও ভিডিও গান তৈরি হচ্ছে। আমার ভক্ত শ্রোতাদের জন্য এটা আমার ঈদের উপহার।’

লালন কন্যাখ্যাত সালমা ২০০৬ সালে ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন। কণ্ঠ শৈলীর গুণে শ্রোতারা তাকে বেশ আনন্দের সঙ্গেই গ্রহণ করেছেন। মানুষের ভালোবাসায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সঙ্গীতের জগতে। ২০১০ সালে তিনি দিনাজপুরের পৌর চেয়ারম্যান শিবলী সাদিককে বিয়ে করেন। পরে সাদিক হন সংসদ সদস্য।

সুখের সংসারে হঠাৎ দুঃখের আগুন। সেই আগুনে ছাড়খার গোটা সংসার। শুরুতে একেবারে ভেঙে পড়েছিলেন তিনি। কিন্তু ফুটফুটে কন্যা শিশুই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখিয়েছেন সালমাকে। নাম স্নেহা। স্নেহাকে স্নেহ দিয়ে ঘুরে দাঁড়িয়েছেন তিনি।

এখন পর্যন্ত সালমার ৬টি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে, ‘বন্ধু আইয়ো আইয়ো’, ‘বেস্ট অব সালমা’, ‘বিনোদিনী’, ‘বন্ধু আইলা না’, ‘বৃন্দাবন’ ও ‘প্রেমের জানাজা’।

ঢাকাটাইমস/৩০মে/এমইউ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :