ঝিনাইদহে কথিত বন্দুকযুদ্ধে দুই ‘চরমপন্থী’ নিহত

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ মে ২০১৭, ১১:৩৬ | প্রকাশিত : ৩১ মে ২০১৭, ০৮:৫৮

ঝিনাইদহের কোটচাঁদপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন, যাদের একজন নিষিদ্ধঘোষিত পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির (এমএল জনযুদ্ধ) আঞ্চলিক নেতা বলে দাবি করছে র‌্যাব। তার নাম মাইদুল ইসলাম রানা। অন্যজন তার সহযোগী আলিম উদ্দিন। এছাড়া বন্দুকযুদ্ধের সময় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন বলে বাহিনীটির দাবি।

মঙ্গলবার রাত ১২টার দিকে উপজেলার বহরমপুর গ্রামের নাগরতলা নামক স্থানে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত রানা কোটচাঁদপুরের বকশিপুর গ্রামের ফকির চাঁদ মন্ডলের ছেলে। এছাড়া আলিমুদ্দিন বহরমপুর গ্রামের সলেমান মন্ডলের ছেলে। নিহতদের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে র‌্যাব দুটি বিদেশি একনলা বন্দুক, একটি নাইন এমএম পিস্তল, ১৫ রাউন্ড গুলি, একটি হাসুয়া ও দুটি মোবাইল সেট উদ্ধার করেছে।

বন্দুকযুদ্ধের সময় আহত র‌্যাবের তিন সদস্য হাবিলদার মহসিন আলী, কনস্টেবল রফিকুল ইসলাম ও আবুল কালাম আজাদকে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

র‌্যাব-৬ ঝিনাইদহের অধিনায়ক মেজর মনির আহম্মেদ জানান, গতকাল রাত ১২টার দিকে র‌্যাবের টহল দল কোটচাঁদপুরের কুশনা ইউনিয়নের বহরমপুর গ্রামে পৌঁছলে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধের সময় রানা ও আলিমুদ্দীন গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা জানান, নিহত মাইদুল ও আলিমের বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় একাধিক হত্যা ও চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা রয়েছে।

স্থানীয়রা জানায়, নিহত রানা জনযুদ্ধের প্রধান দাদা তপনের কাছের লোক বলে পরিচিত ছিল। পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির একচেটিয়া দাপটের সময় রানা ছিল মূর্তিমান আতঙ্ক। ১৯৯৫ সালে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া থেকে সন্ত্রাসী রানা একে-৪৭ রাইফেলসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়। জামিনে মুক্তি পাওয়ার পর ফের সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়ান তিনি।

ঢাকাটাইমস/৩১মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :